Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে শিশু অপহরন ও পাচারকারী সন্দেহে নারীসহ আটক-৬ উদ্ধার ৩ পথ শিশু

জুন ২৫, ২০১৭
অপরাধ, অপহরণ, আইন- আদালত, নওগাঁ
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে পথ শিশু অপহরন ও পাচারকারী সন্দেহে ২ নারীসহ ৬ জনকে আটক করে তাদেরকে ঈশ্বরদী থানা পুলিশের হাতে সোর্পদ করেছে রাণীনগর থানা পুলিশ। শনিবার দুপুরে রাণীনগর উপজেলার বাহাদুরপুর হেলিপ্যাড সংলগ্ন চকমনু গ্রাম এলাকা থেকে পুলিশ তাদের আটক করে।

থানা পুলিশ সূত্রে জানা, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে রাণীনগর থানার ওসি জানতে পারেন যে উপজেলার হেলিপ্যাড সংলগ্ন বাহাদুপুর গ্রাম এলাকায় পথ শিশু অপহরন ও শিশু পাচারকারী দলের ৬সদস্যরা অবস্থান করছিলো। এই সংবাদের ভিত্তিতে রাণীনগর থানার ওসি মো: মোস্তাফিজু রহমান তার সঙ্গিয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ২নারীসহ ৬ জন অপহরন ও শিশু পাচারকারীকে আটক করে। আটককৃতরা হলো অপহরনকারী রুবেলের শালী আত্রাই উপজেলার সামাদের মেয়ে ছালমা (২০), অপহরনকারী সুমনের মা একই উপজেলার রেলপট্টির আমেদ আলীর স্ত্রী রাবেয়া (৪৫), তিতলা গ্রামের মৃত- কাসেমের ছেলে রেজাউল (২৫), ভরতেতুলিয়া গ্রামের রফিকুলের ছেলে রনি (১৫), তিতলা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে সুমন (২১) ও দিনাজপুর জেলার পারবতিপুর উপজেলার সরকারপাড়ার মৃত-নুর ইসলামের ছেলে রুবেল (নিরব) (২৬)।

আটকতদের স্বীকারোক্তিতে জানা যায়, অপহরনকারীরা ঈশ্বরদী থেকে আম দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩ পথ শিশুকে অপহরণ করে নিয়ে আসছিলো পাচার করার জন্য। কিন্তু নিজেদের মধ্যে কোন্দল লাগায় ওই ৩পথ শিশুকে শনিবার সান্তাহার রেল ষ্টেশনে গিয়ে ট্রেনে উঠিয়ে দেওয়ার পর তারা উপজেলার হেলিপ্যাড সংলগ্ন চকমনু গ্রামে তাদের আত্মীয় বাড়িতে অবস্থান করছিলো। বিষয়টি সঙ্গে সঙ্গে রাণীনগর থানার ওসি মো: মোস্তাফিজুর রহমান ঈশ্বরদী থানা পুলিশকে জানালে তারা ট্রেনে তল্লাশী করে ওই পথ শিশুদের উদ্ধার করে। বর্তমানে ওই ৩ পথ শিশু ঈশ্বরদী থানায় পুলিশ হেফাজতে রয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান জানান, আজ রোববার সকালে ৬জন অপহরন ও শিশু পাচারকারীকে ঈশ্বরদী থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। ঈশ্বরদী থানা পুলিশ এই অপহরন ও শিশু পাচার কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি আরো জানান এই সংঘবদ্ধ অপহরনকারী দল বিগত সময়ে শিশু অপহরণসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত ছিলো।