Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিট করে মাথার চুল কেটে দিয়েছে স্বামী

Raninagar_Jemi_Pic[1]
শহিদুল ইসলাম, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে যৌতুক দাবীতে রাতের অন্ধকারে স্বামী ও তার স্বজনরা মিলে জেমি আক্তার (২২) নামের দুই সন্তানের জননীকে রশি দিয়ে হাত পা বেধে মারপিট করে মাথার চুল কেটে দেওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় সোমবার জেমি আক্তার বাদি হয়ে স্বামী, শ্বশুড় ও ননদ এই তিন জনকে আসামী করে রাণীনগর থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ ওই গৃহবুধর স্বামী টিটু কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

জানা গেছে, উপজেলার সদরের পশ্চিম বালুভরা গ্রামের মো: জিন্নাহ আলীর মেয়ে জেমি আক্তারের সাথে একই গ্রামের সায়ের আলীর ছেলে মো: টিটু (২৫) এর সাথে গত ৬বছর আগে বিয়ে হয়। সেই সময়ে যৌতুক হিসেবে বেশ কিছু নিলেও জেমির স্বামী ও তার শ্বশুর বাড়ির লোকজনরা এতে সন্তুষ্ট না হয়ে পুনরায় বাবার বাড়ি থেকে আরো টাকা আনার জন্য তাকে নানা ভাবে মানুষিক চাপ প্রয়োগ করতে থাকে। এরই মধ্যে তাদের সংসারে সানিয়া ও মরিয়ম নামের দুটি কন্যা সন্তান জন্ম নেয়। এই চলমান অত্যাচারের কারণে জেমি বাবার বাড়িতে চলে যায়। গত ১৪ মে সন্ধ্যায় জেমির বাড়িতে গিয়ে আপষের দোহাই দিয়ে কৌশলে তারা জেমিকে নিয়ে এসে আবার তাকে যৌতুকের দাবীতে মারপিট করে মাথার সমস্ত চুল কেটে দেয়।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান জানান, গৃহবধু জেমি আক্তার বাদি হয়ে সোমবার সকালে থানায় মামলার প্রেক্ষিতে তার স্বামী টিটুকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের জোর তৎপরতা অব্যহত আছে।