Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে মাদ্রাসা শিক্ষার্থী সিজানের হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

নভেম্বর ২৫, ২০১৭
নওগাঁ, মানববন্ধন
No Comment

আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের গোনা ইউনিয়নের বেতগাড়ীর ঘোষগ্রাম কফিলিয়া হাফেজিয়া মাদ্রাসার কিতাব বিভাগের দশম শ্রেণির শিক্ষার্থী আবু হাসান সিজানের হত্যাকারীদের দৃষ্টান্তর মুলক শাস্তি ও অতিদ্রæত বিচারের দাবীতে এলাকার ছাত্র সমাজের পক্ষে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বেতগাড়ী বাজারে ঘন্টাকাল ব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্রসমাজের প্রতিনিধি রাণীনগর শের-এ বাংলা মহাবিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মো: সেলিম ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান, নিহত সিজানের বাবা ডা: আব্দুল বারিক, সিজানের খালা মিনা খাতুন পলি, সিজানের মাদ্রাসার সুপার আকরামুল ইসলাম, মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সম্পাদক হাফিজুল রহমান মন্ডল, স্থানীয় মসজিদের ইমাম জহুরুল ইসলাম, স্থানীয় ব্যবসায়ী আব্দুল মজিদ শাহ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, শ্রমিকনেতা বেলাল হোসেন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন সিজানের এই মৃত্যু আত্মহত্যা নয়। তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। সিজানের হত্যাকারীরা আমাদের মাঝেই প্রকাশ্যে অবস্থান করছে। পুলিশ প্রশাসন রহস্যজনক কারণে তাদেরকে আটক করছে না। কতিপয় মহল সিজানের এই হত্যাকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। আমরা সেই হত্যাকারীদের অতিদ্রæত আটক করে দৃষ্টান্তর মুলক শাস্তি প্রদানের জন্য পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি। যদি অতিদ্রæত এই হত্যাকারীদের পুলিশ প্রশাসন আটক করতে না পারে তাহলে আগামীতে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবো।
উল্লেখ্য, গত ২০ নভেম্বর দিবাগত রাত অনুমান ১১টার সময় মাদ্রাসা শিক্ষার্থী সিজানের সামনের দিকে হাত বাধা অবস্থায় ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়। সিজানকে পরিকল্পিত ভাবে হত্যা করে তার মাদ্রাসার পরিত্যক্ত কক্ষে ঝুলিয়ে রাখা হয় বলে সিজানের পরিবার ও স্থানীয়দের দাবী। ঘটনার প্রায় ১সপ্তাহ পার হলেও ঘটনার সঙ্গে জড়িত কাউকেই পুলিশ এখনো আটক করতে এবং সিজান এই রহস্যজনক মৃত্যুর মূল কারণ উদঘাটন করতে পারেনি।