Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

রাণীনগরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা : লক্ষাধিক টাকায় রফাদফা

মার্চ ১১, ২০১৫
রাজশাহী
No Comment

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি ঃ বৃহস্পতিবার নওগাঁর রাণীনগরে বিষপান করে আত্মহত্যা করেছে মুন্নি (২৬) নামের এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা উত্তরপাড়া গ্রামে। এতে এলাকার সর্বত্র চলছে নানান রকমের গুনঞ্জন।
জানা গেছে , নিহত মুন্নির শ্বামী চাঁন মিয়া বছর দেড়েক আগে স্ত্রী ও ২ কন্যাকে রেখে বিদেশ যায়। শ্বামীর অনুপস্থিতিতে এলাকার স্থানীয় প্রভাবশালী জনৈক বর্তমান ইউপি মেম্ভারসহ বখাটে কতিপয় লোকজন সুন্দরী গৃহবধূ মুন্নিকে নানান ভাবে দীর্ঘদিন যাবত উত্যক্ত করত। এ ব্যাপারে এলকায় কয়েকবার ঘরোয়া গ্রাম্য শালিশ হয়েছে বলেও জানা গেছে। কিন্তু মেম্ভার ও বখাটেদের ভয়ে কেউ কোন প্রকার প্রতিবাদ করার সাহস পায়নি। মৃত্যুও কয়েকদিন আগেও এরুপ কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মুন্নিকে সামাজিক ভাবে অপদস্ত করা হয়। এই অপমান সইতে না পেরে গত বুধবার বিকেলে বিষপান করে আত্মহত্যার পথ বেছে নেয় অসহায় গৃহবধু মুন্নী। প্রথমে তাকে রাণীনগর শ্বাাস্থ্য কমপ্লে· এবং তার অবস্থার আরও অবনতি হলে নওগাঁ সদর আধুনিক শ্বাস্থ্য কমপ্লে·ে নিলে চিকিৎসাধিন অবস্থায় সেখানে গত বৃস্পতিবার রাতে মুন্নির মৃত্যু হয়। লাশের ময়না তদন্ত শেষে গত শনিবার শ্বাামীর পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। মুুন্নীর মৃত্যুর ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য প্রবাসী  শ্বামীর কাছ থেকে লক্ষাধিক টাকায় আদায় করে ইউপি মেম্ভারসহ তার সাঙ্গপাঙ্গরা। উল্লেখ্য, প্রায় ১১বছর পূর্বে আত্রাই উপজেলার তিলাবধুরী গ্রামের মুনছুর রহমানের মেয়ে মুন্নির সঙ্গে রাণীনগর উপজেলার বড়গাছা উত্তরপাড়ার মৃত-মফিজ উদ্দিনের ছেলে চাঁনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয়।
এই বিষয়ে গ্রামের মাতবর সাধন কুমার মন্ডল জানান, গৃহবধূর মৃত্যুর কারণ সম্পর্কে তিনি কোন কিছু জানেন না। তবে গৃহবধূর দুই মেয়ের দেখভাল করার জন্য আর্থিক লেনদেনের বিষয়ে একটি বৈঠক করা হয়েছে বলে তিনি জানান।
বর্তমান স্থানীয় প্রভাবশালী জনৈক ইউপি মেম্ভার এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মেয়ের সঙ্গে তাকে নিয়ে এই বিষয়টি সর্ম্পূন মিথ্যে এবং ভিত্তিহীন। মুন্নির শ্বামী যেন তার দুই মেয়েকে ভালো ভাবে দেখভাল করে সেই কারণে উভয়পক্ষকে নিয়ে আর্থিক লেনদেনের মাধ্যমে বিষয়টি সমাধান করা হয়েছে।
নওগাঁ সদর মডের থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম জানান,মন্নির বিষপানে আত্মহত্যার ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।