Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে বন্যায় ছয়টি ইউনিয়ন প্লাবিত

অগাষ্ট ২৬, ২০১৫
নওগাঁ, প্রকৃতি
No Comment

BenQ Corporation
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ছোট যমুনা নদীর বাঁধ ভেঙ্গে রাণীনগর উপজেলার মিরাট, কাশিমপুর, গোনা, রাণীনগর সদর, বড়গাছা ও পারইল ইউনিয়ন প্লাবিত হয়েছে।  ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতিসহ অত্র এলাকার প্রায় ৫০ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছে। বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলমসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

পানি উন্নয়ন বোর্ড নওগাঁর সূত্রে জানা যায়, গত শনিবার আত্রাই-নওগাঁ রাস্তার মিরাপুর নামকস্থানে বাঁধ কাম  পাকা সড়ক ভেঙ্গে যায়। এতে প্রবল বেগে পানি রাণীনগর উপজেলায় ঢুকে উপজেলার ৬টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। সেই সাথে আত্রাই –নওগাঁ সড়ক যোগযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা এস.এম.গোলাম সারোয়ার জানান, রাণীনগর উপজেলার ৬টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ছোট যমুনা নদীর পানি এখনো উপজেরায় প্রবল বেগে ঢুকছে। এতে প্রতি মূহুর্তে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। কৃষি ক্ষেত্রে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপন করা সম্ভব হয়নি। তবে গোনা ইউনিয়নে ফসলের ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে। এ পর্যন্ত প্রায় উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় সাড়ে ১৭শ হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে গেছে।
উপজেলার গোনা গ্রামের কৃষক মোঃ আব্দুল গফুর জানান, তিনি সম্প্রতি ১০বিঘা জমিতে রোপ-আমন ধান রোপন করেছেন। কিন্তু তার সব জমির ধান বর্তমানে বন্যার পানির নিচে তলিয়ে গেছে। এতে প্রায় তার ১লাখ ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
মিরাট গ্রামের রহিম উদ্দীন জানান, তিনি এ মৌসুমে ৬ বিঘা জমিতে রোপা-আমন ধান রোপন করেছেন কিন্তু বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় তার প্রায় ৭২ হাজার  টাকা ক্ষতি হয়েছে।