Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

রাণীনগরে পরিবার পরিকল্পনার দিনব্যাপী ক্যাম্প

অগাষ্ট ১৮, ২০১৭
নওগাঁ
No Comment

আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে “দুটি সন্তানের বেশি নয়, ১টি হলে ভালো হয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে পারইল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে দিনব্যাপী একটি দীর্ঘমেয়াদী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এই ক্যাম্পে মায়েদের বিভিন্ন মেয়াদের দীর্ঘ ও স্বল্প দীর্ঘ পদ্ধতি গ্রহণ, উপকারিতা ও সচেতনতামূলক বিষয়ে আলোচনা করা হয়। এই ক্যাম্পে অত্র এলাকার ৩৩জন দম্পতিকে ইমপ্লান্ট (৩বছর মেয়াদী) সেবা ও ১জন দম্পতিকে আইইউডি (১০বছর মেয়াদী) সেবা প্রদান করা হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে প্রতি মাসে উপজেলার ৪টি ইউনিয়নে অনুষ্ঠিত এই ক্যাম্পের মাধ্যমে আগ্রহী দম্পতিদের জন্ম বিরতীকরণ এই সেবা গুলো প্রদান করা হচ্ছে। বর্তমানে এই উপজেলায় পরিবার পরিকল্পনা ব্যবহার কারীদের হার শতকরা ৭৮ ভাগ।

বৃহস্পতিবার অনুষ্ঠিত দিনব্যাপী এই ক্যাম্পে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ড. কস্তুরী আমিনা কুইন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সেলিম জাহাঙ্গির। ক্যাম্পটি পরিচালনা করেন মেডিকেল কর্মকর্তা (এমসিএইচ) ডা: মামুনাল হক।