Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

রাণীনগরে তিন মাস ধরে কালভার্ট ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

অক্টোবর ৩০, ২০১৮
জনদুর্ভোগ, নওগাঁ
No Comment

আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলার একডালা-শিয়ালা-চাঁপাপুর রাস্তার একটি কালভার্ট ভেঙ্গে গত তিন মাস ধরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়লেও রজর নেই কর্তৃপক্ষের। ফলে এলাকার কয়েক গ্রামের কয়েক হাজার মানুষকে প্রতিনিয়তই এই রাস্তা দিয়ে যানবাহনে চলাচল ও বিভিন্ন মালামাল পরিবহনে চরম দূর্ভোগে পড়তে হচ্ছে।

জানা গেছে, উপজেলার বাণিজ্যিক রাজধানী আবাদপুকুর-মাদামতুলি রাস্তার একডালা মোড় থেকে শিয়ালা-চাঁপাপুর পাকা রাস্তার একডালা মোড়ে একটি কালভার্ট রয়েছে। গত বর্ষা মৌসুমে ভারী যান চলাচলের সময় কালভার্টের মাঝখানে কিছুটা দেবে যায়। এতে ওই রাস্তায় গাড়ী চলাচলে সতর্কতা অবলম্বন করলেও এর কিছু দিনের মাথায় কালভার্টের মধ্যভাগ বরাবর থেকে প্রায় ৭৫ শতাংশ ভেঙ্গে পড়ে যায় । এরপর থেকে ওই রাস্তা দিয়ে এলাকার কয়েক গ্রামের কয়েক হাজার মানুষ যানবাহনে চলাচলসহ বিভিন্ন মালামাল পরিবহন করতে পারছেন না। ফলে চরম দূর্ভোগে পরেছেন এলাকাবাসি। বিশেষ করে ব্যবসায়ী ও কৃষকরা ধান পরিবহন নিয়ে সবচাইতে বেশি বেকায়দায় পরেছেন তারা।

এলাকার টুং গ্রামের তানসিন হোসেন জানান, কালভার্টটি দীর্ঘ প্রায় তিন-চার মাস ধরে ভেঙ্গে পড়ে থাকলেও পূণ: নির্মাণ অথবা সংস্কার করার কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষের। ফলে প্রতিনিয়তই মালামাল পরিবহন কিংবা যানবাহন নিয়ে চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে । তাই কালভার্টটি দ্রæত মেরামতের দাবি জানান তিনি।

একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলাম জানান, কালভাটটি দ্রæত মেরামতের জন্য এডিবিতে প্রকল্প আকারে দেয়া আছে। বরাদ্দ আসলেই কাজ শুরু হবে।