Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে উদ্বোধনের আগেই বয়তুল্লাহ সেতুর দুই পাশে সংযোগ সড়কে ধ্বস

নভেম্বর ১৪, ২০১৬
অনিয়ম, জনদুর্ভোগ, নওগাঁ
No Comment

raninagar-bridge-pic
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগর-আত্রাই উপজেলার বান্দাইখাড়া নামক স্থানে উদ্বোধনের আগেই স্বাধীন বাংলার প্রথম ডেপুটি স্পিকার মরহুম বয়তুল্লাহর নামে নির্মিত সেতুটির দুই পাশের সংযোগ সড়কে বড় ধরণের ধসের সৃষ্টি হয়েছে। এতে রাতের আধাঁরে ছোট ছোট যানবাহনসহ জনসাধারণ চলাচল করতে গিয়ে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবত এই গর্তের সৃষ্টি হলেও এখনো তা মেরামতের কোন পদক্ষেপ গ্রহণ করেনি কর্তৃপক্ষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুটির নির্মাণের পর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা না হলেও শতভাগ কাজ শেষ হওয়ার কারণে দুই উপজেলার হাজার হাজার মানুষের চলাচলের জন্য এই সেতুটি উম্মুক্ত করে দেয়া হয়। কিন্তু সেতুটির দুই পাশের সংযোগ সড়কের এইচবিবি এবং মাটির কাজ মান সম্পূর্ণ না হওয়ার কারণে পানি জমে থাকায় ধীরে ধীরে মাটি ধসে মারাতœক গর্তের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ নজরদারির অভাবে এই ধরণের গর্তের সৃষ্টি হয়েছে বলে স্থানীয় জনগনের ধারনা। যে কোন সময় সড়কের মাটি ধসে সরাসরি যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যেতে পারে বলে আশংকা প্রকাশ করছে স্থানীয়রা।

উপজেলা প্রকৌশলী সূত্রে জানা, গত ২০১২-১৩ অর্থ বছরে নওগাঁর সড়ক ও জনপদ বিভাগ হতে স্থানান্তরিত ১শত ৭৫ মিটার আরসিসি গার্ডার ব্রিজের নির্মাণ প্রকল্পটি জিওবি তহবিলের আর্থিক সহযোগিতায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে উপজেলা প্রকৌশলীর তত্ত্বাবধানে ১বছরের মধ্যে সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। এরপর দুই উপজেলার জনসাধারণের চলাচলের জন্য উদ্বোধনের আগেই সেতুটি উম্মুক্ত করে দেওয়া হয়। সেতুটির উপড় দিয়ে ছোট ছোট যানবাহন সহ জনসাধারণ চলাচল করে।

রাণীনগর উপজেলা প্রকৌশলী মো: সাইদুর রহমান মিঞা জানান, সেতুটির সংযোগ সড়কের দুই পাশে অতিরিক্ত উঁচু হওয়ার কারণে বৃষ্টির পানিতে মাটিগুলো স্থানান্তরিত হযেছে। যার কারণে ব্রিজের মুখে সংযোগ সড়কে বড় ধরণের গর্তের সৃষ্টি হয়েছে। খুব শীর্ছ্রই এর সংস্কার কাজ শুরু করা হবে।