Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

রাণীনগরে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে জখম

অগাষ্ট ১৩, ২০১৭
অপরাধ, আইন- আদালত, নওগাঁ
No Comment


মো: শহিদুল ইসলাম, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর সদরে প্রকাশ্য দিবালোকে ব্যস্ততম সড়কের বিজয়ের মোড় নামক স্থানে উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আসাদুজ্জামান পিন্টু (৪৫) কে ৫/৬ টি মটরসাইকেল নিয়ে আসা হেলমেট পরিহিত কতিপয় ১২/১৪ জন লোক সন্ত্রাসী কায়দায় দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে মারাতœক ভাবে জখম করে। স্থানীয়রা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য পিন্টুকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এঘটনায় উপজেলার প্রাণ কেন্দ্রে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন সহ টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই ঘটনার সাথে জরিত থাকার সন্দেহে পুলিশ সাবেক ইউপি চেয়ারম্যান মৃত আজিমুদ্দিনের ছেলে গোলাম মোস্তফার বাড়িতে হানা দিয়ে তাকে না পেলেও বাড়িতে ব্যাপক তল্লাশি চালিয়ে তার মা’কে থানায় নিয়ে আসে। এছাড়াও পুলিশ আরো বেশ কয়েক জায়গায় ঘটনার সাথে জরিত সন্দেহভাজনদের গ্রেফতার করতে জরুরি ভিত্তিতে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে। পিন্টুকে জখমের ঘটনায় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নের্তৃত্ববৃন্দ সমন্বয়ে দলীয় কার্যালয়ে পরবর্তী করনীয় নিয়ে জরুরি বৈঠকে বসে।
জানা গেছে, উপজেলার উত্তর রাজাপুর গ্রামের সাবেক চেয়ারম্যন মৃত আফতাব হোসেনের ছেলে উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু রবিবার বেলা ১২ টার দিকে ব্যক্তিগত কাজে রাণীনগর সদরের ব্যস্ততম সড়কের বিজয়ের মোড় নামক স্থানে গেলে হঠাৎ করে ৫/৬ টি মটরসাইকেল যোগে আসা প্রায় ১২/১৪ জন হেলমেট পরিহিত লোকজন পিন্টুকে ঘিরে ফেলে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি ভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করে পুন:রায় মটরসাইকেল যোগে শত শত জনতার উপস্থিতিতে তারা বীরদীর্পে ঘটনা ঘটনাস্থল ত্যাগ করে। এসময় স্থানীয়রা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য পিন্টুকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে রাণীনগর থানাপুলিশ ঘটনাস্থলে পৌছে সন্দেহভাজন সম্ভাব্য বেশ কয়েক জায়গায় ব্যাপক অভিযান চালায়। পিন্টুকে জখমের ঘটনায় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নের্তৃত্ববৃন্দ সমন্বয়ে দলীয় কার্যালয়ে পরবর্তী করনীয় নিয়ে জরুরি বৈঠকে বসে। বৈঠকে আজ (রবিবার) বিকেল ৪ টায় বিজয়ের মোড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার কর্মসূচি ঘোষনা করা হয়। পরবর্তীতে এই সমাবেশ থেকেই আরো নতুন কর্মসূচীর ঘোষনা দেওয়া হবে বলে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় সূত্রে জানা গেছে। এরির্পোট লেখা পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি। নওগাঁ সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার লিমন রায় ঘটনাস্থল পরিদর্শন করেন।
এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন জানান, বিগত ১৬ সালের সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পিন্টু চেয়ারম্যান নির্বাচিত হয়। সে সময়ের পরাজিত প্রার্থী গোলাম মোস্তফা গোলাম ও তার ভাতিজা জনি’র নের্তৃত্বে আরো বেশ কয়েকজন মিলে পিন্টুকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দ্বারা এলোপাতারি কুপিয়ে গুরুত্বর জখম করে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ ও প্রয়োজনীয় তদন্ত স্বাপেক্ষে প্রকৃত দোষিদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
রাণীনগর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, রবিবার সোয়া ১২ টার দিকে সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু ব্যক্তিগত কাজে বিজয়ের মোড় নামক পৌছিলে রেলগেটের দিক থেকে আসা গোলাম ও জনি’র নের্তৃত্বে বেশ কয়েক জন একযোগে দেশীয় অস্ত্র দিয়ে পিন্টুকে কুপিয়ে গুরুত্বর জখম করে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন ও জুন মাসে গোলাম কে মারপিটের ঘটনায় এঘটনা ঘটতে পারে। এব্যাপারে এখনো মামলা না হলেও ওই দুই জন সহ আরো যাদের নাম আমাদের কাছে আসছে, ইতিমধ্যেই পুলিশের কয়েকটি টিম তাদেরকে গ্রেফতারের জন্য মাঠে নেমেছে।