Pages

Categories

Search

আজ- রবিবার ১৭ ফেব্রুয়ারি ২০১৯

রাজাপুরে কাঠিপাড়ার ব্রীজটি মরণফাঁদ

অগাষ্ট ৩০, ২০১৭
জনদুর্ভোগ, নওগাঁ, বিশেষ প্রতিবেদন
No Comment

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি সংবাদদাতাঃ ঝালকাঠির রাজাপুরে শুক্তাগড় ইউনিয়নে কাঠিপাড়া-শুক্তাগড় সংযোগ দোয়ারিয়া খালের উপর লোহার ব্রীজটি দীর্ঘ সাড়ে ৫ বছর ধরে চলাচলের মরনফাঁদে পরিনত হয়েছে। ফলে ঐ এলাকার মাদ্রাসা ও স্কুলের শিক্ষার্থীসহ সহ¯্রাধিক নারী-পুরুষ দৈনিক চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

ঐ এলাকার ৮০ বছরের চান্দে আলী ফরাজী ও স্থানীয়রা জানান, দীর্ঘ সাড়ে ৫ বছরধরে এ ব্রীজটির স্লিপার ও লোহার এ্যাঙ্গেল ভেঙ্গে গিয়ে চলাচলের অযোগ্য হয়ে পরেছে।

কাঠিপাড়া হিন্দু সমীরন জানায়, রাজাপুর উপজেলা সদরসহ নৈকাঠি পিরোজপুর বরিশাল যেতে মহাসড়কে উঠতে এ ঝুঁকিপুর্ণ ব্রীজটি অতিক্রম করতে হয়। এলাকার হতদরিদ্র অঞ্চল কিন্তু শিক্ষিত এলাকা এ ব্রীজটি দিয়ে স্কুল, কলেজ, মাদরাাসা ও শিশুশিক্ষার্থীরা প্রতিদিন ঝুঁকি নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করছে। বিশেষ করে ব্রীজটি অকেজো থাকায় অসুস্থ রোগীনিয়ে চরম দূর্ভোগ পোহাতে হয় এলাকাবাসির।

ঐতিহ্যবাহী কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, স্কুলে যাতায়েতের জন্য এ ব্রীজটি অত্যান্ত গুরুত্বপূর্ণ।

শুক্তগড় মাহামুদিয়া দাখিল মাদরাসার সুপার মাওঃ মাহাবুবুর রহমান জানায়, এলাকাবাসির দীর্ঘদিনের দাবি দোয়ারিয়া খালের উপর ব্রীজটি নির্মানের।

এলাকার আনোয়ার হোসেন মিলন জানায়, এ ব্রীজটি নিয়ে বহুবার স্থানীয় দৈনিক পত্রিকা সমূহে প্রকাশিত হলেও ব্রীজটির কোন উন্নয়ন হয়নি।

শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মজিবুল হক জানায়, ব্রীজটির উন্নয়নের জন্য মাসিক উন্নয়ন সভায় উপস্থাপিত হয়েছে বহুবার এলাকাবাসিকে ওয়াদা করেছি।

রাজাপুর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী মোঃ লুৎফর রহমান জানান, চীফ প্রকৌশলী বরাবরে স্থানীয়এমপির ডিউ লেটার পেলে ব্রীজটি নির্মান হত।

উপজেলা পিআইও অফিসের বিজন জানায়, আগামি অর্থ বছরে অর্থ বরাদ্দ পেলে ব্রীজটি নির্মানের প্রস্তাব দেয়া হবে।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল বলেন, এলাকাবাসির দীর্ঘদিনের দাবি এ ব্রীজটি নির্মানের জন্য উন্নয়ন সভায় সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

এলাকাবাসি অনতিবিলম্ভে ব্রীজটি নির্মানে উর্ধতন কতৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।