Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

রাকিব হত্যা মামলায় দুজনের ফাঁসি

নভেম্বর ৮, ২০১৫
আইন- আদালত, জাতীয়, ফাঁসি, বিচার, সাজা
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:image_288263.rakib
খুলনার বহুল আলোচিত শিশু রাকিব হত্যা মামলার রায়ে দুই আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুর ১২টা ৫০ মিনিটে চাঞ্চল্যকর এ মামলার রায় দেন খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা। ঘটনার মাত্র তিন মাস পাঁচ দিনের মাথায় রায় প্রদান বাংলাদেশে এই প্রথম। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন : শরীফ মোটর্সের মালিক ওমর শরীফ ও তার দূরসম্পর্কের চাচা মিন্টু মিয়া। মামলার আরেক আসামি শরীফের মা বিউটি বেগমকে খালাস দিয়েছে আদালত।

গত ৩ আগস্ট বিকালে খুলনার টুটপাড়া কবরখানা মোড়ের শরীফ মোটর্সে ধরে নিয়ে পায়ুপথে পেটে হাওয়া ঢুকিয়ে পৈশাচিক কায়দায় শিশু রাকিবকে হত্যা করা হয়। এ ঘটনার পর রাতেই পুলিশ গণপিটুনিতে আহত শরীফ মোটর্সের মালিক শরীফ ও তার মা বিউটি বেগম এবং পাতানো চাচা মিন্টুকে আটক করে। পরদিন রাকিবের বাবা নুরুল আলম বাদী হয়ে খুলনা সদর থানায় তিনজনের নামে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় আটক তিনজনই পর্যায়ক্রমে আদালতে রাকিব হত্যা মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। এরপর ২০ আগস্ট ও ৬ সেপ্টেম্বর খুলনার আদালতে রাকিব হত্যা মামলার এজাহারভুক্ত তিনজনের জামিন আবেদন নামঞ্জুর হয়।

২৫ আগস্ট তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ আদালতে তিনজনের নামে চার্জশিট দাখিল করেন। ৬ সেপ্টেম্বর মহানগর হাকিম ফারুক ইকবালের আদালতে চার্জশিটটি গ্রহণ করা হয়। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়। ২২ সেপ্টেম্বর মামলাটির শুনানি হয়। ৫ অক্টোবর আদালতে এ মামলার চার্জ গঠন করা হয়। ১১ অক্টোবর থেকে এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। ৬ কার্যদিবসে ৩৮ জনের সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে ২৫ অক্টোবর সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়। এরপর রবিবার যুক্তিতর্ক শুনানি সম্পন্ন হলো।