Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

রাকাবের সহকারী মহাব্যবস্থাপক হিসেবে আহম্মদ আলীর পদোন্নতি

জানুয়ারি, ১৯, ২০১৮
নওগাঁ
No Comment


নওগাঁ প্রতিনিধি: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) সহকারী মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন আহম্মদ আলী প্রামানিক। স¤প্রতি তিনি প্রধান কার্যালয়ের ঋণ ও অগ্রিম বিভাগ-২ এ সহকারী মহাব্যবস্থাপক হিসেবে বদলী হয়েছেন। বৃহস্পতিবার তিনি রাজশাহীতে প্রধান কার্যালয়ে যোগদান করেন। এর আগে তিনি ১৭/০১/২০১৮ তারিখে বুধবার প্রসাদপুর শাখা কার্যালয়ে শাখা ব্যবস্থাপক হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন।
তিনি গত ২০/০১/১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি ব্যাংকে প্রবেশনারী অফিসার পদে যোগদান করেন। ২০০০ সালে উর্দ্ধতন কর্মকর্তা, ২০০৭ সালে মুখ্য কর্মকর্তা ও ২০১১ সালে উর্দ্ধতন মুখ্য কর্মকর্তা পদে পদোন্নতি লাভ করেন। সর্বশেষ গত ১৪/০১/২০১৮ তারিখে উর্দ্ধতন মুখ্য কর্মকর্তা থেকে সহকারী মহাব্যবস্থাপক (ঋণ ও অগ্রিম বিভাগ-২) হিসেবে পদোন্নতি লাভ করেছেন। ফলে তিনি প্রধান কার্যালয়ের ঋণ ও অগ্রিম বিভাগ-২ এ সহকারী মহাব্যবস্থাপক হিসেবে বদলী হন। চাকরী জীবনে তিনি পাবনার সাঁথিয়া, আটঘরিয়া, সাতবাড়িয়া, সুজানগর, রাজশাহী জোনের তানোর,বিনোদপুর, সরদহ, বগুড়া জেলার মোকামতলা শাখায় ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন। প্রতিটি শাখায় তিনি পূর্ববর্তী বছরের চেয়ে ২০ থেকে ৩০ লাখ টাকা বেশি আদায় ও লাভ করেছেন। এ শাখায় তিনি গত ৩১/০৮/২০১৬ তারিখে ব্যবস্থাপক হিসেবে যোগদান করে ১৭/০১/২০১৮ তারিখ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে দায়িত্বপালন করেন। বিদায়ী অর্থ বছরের ৩০ জুন হিসাব সমাপনীতে তিনি ঋণ আদায় ও ৯৪.২ লাখ টাকা নীট লাভ করে অত্র জোনের ৩০ টি শাখার মধ্যে তিনি প্রথম স্থান লাভ করেন।
শিক্ষা জীবনে তিনি ১৯৭৬ সালে প্রবেশিকা পরীক্ষায় পাশসহ ১৯৭৮ সালে এইচ এসসি (সমমান) পরীক্ষায় ঢাকা বোর্ডে ৮ম স্থান লাভ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিভাগে অর্নাসসহ মাষ্টার ডিগ্রি লাভ করেন। পরে ২০০৩ সালে এল.এল.বি. এবং ২০০৪ সালে ইনষ্টিটিউট অব ব্যাংর্কাস, ঢাকা থেকে ডিএ আইবিবি ডিগ্রি লাভ করেন।