Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

রপ্তানীকারীদের কারণেই পাট ও পাটজাত পণ্যে এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ করেছে ভারত” .. পাট ও বস্ত্র মন্ত্রী ইমাজ উদ্দিপ্রামানিক

জানুয়ারি, ১৯, ২০১৭
নওগাঁ
No Comment

Naogaon photo - 19.01.2017

আব্দুর রউফ রিপন,নওগাঁ প্রতিনিধি : পাট ও বস্ত্র মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বাংলাদেশের রপ্তানীকারীরা সময়মত ফর্ম পূরন না করার করণেই এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ করেছে ভারত। তিনি বলেন এখনও সময় আছে দরখাস্ত করলে এ শুল্ক উঠিয়ে নিতেও পারে দেশটি। বৃহস্পতিবার নওগাঁর মান্দায় অনুদানের অর্থ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সফরের মধ্য দিয়ে এর একটি গঠনমূলক সুরাহা হবে।
মান্দা উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত অনুদান ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুজ্জামান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কল্যান তহবিলের আওতায় ২৫ জন হতদরিদ্রের মাঝে ৬ লাখ ২০ হাজার টাকার ২৫টি চেক, মন্ত্রীর নিজ¯^ তহবিল থেকে ২’শ ১৬ জনের মাঝে ৫ লাখ ৪০ হাজার টকা ও দূর্যগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ৪০ জনের মাঝে ৪০ ব্যান্ডিল ঢেউটিন ও ৩ হাজার টাকা করে বিতরণ করেন মন্ত্রী। এ ছাড়া প্রায় ৩ শতাধীক গরিব দুখির মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় অন্যান্যের মাঝে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক মোল্লা ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত কয়েকদিন আগে বাংলাদেশের ৪৩টি মিলে ১৯ থেকে ৩৫২ ডলার পর্যন্ত শুল্ক আরোপ করেছে ভারত। যার মাধ্যমে দেশের ১ লাখটন পাট রপ্তানী ঝুঁকির মুখে পড়বে।