Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

রংপুরে তরুণ ছড়াকার সম্মাননা পেলেন জীবন

অগাষ্ট ২৪, ২০১৬
রংপুর, সাহিত্য
No Comment

Rangpur_photo[1]
হার“ন উর রশিদ সোহেল, রংপুর: রংপুরে রঙধনু ছড়া পত্রের ১৫ বছর পুর্তিতে দিনব্যাপী ভারত ও বাংলাদেশের বিভিন্ন জেলার নবীণ ও প্রবীণ লেখক ছড়াকারদের অংশগ্রহনে অনুষ্ঠিত ছড়া উৎসব ২০১৬-এ তরুণ ছড়াকার সম্মাননা ২০১৬ পেলেন দৈনিক বায়ান্নর আলো পত্রিকার ফটো সাংবাদিক ও বিডি আওয়ার নিউজ ডটকমের রংপুর বিভাগের প্রতিনিধি ও সাহিত্যের কাগজ মৌচাকের সম্পাদক এবং ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন।
ভারত ও বাংলাদেশের বিভিন্ন জেলার নবীণ ও প্রবীণ লেখক ছড়াকারদের মধ্য থেকে ১৫ জনকে তরুণ ছড়াকার সম্মাননা প্রদান করা হয়। তিনি ইতিপূর্বে যুগের আলো পত্রলেখক পরিষদ কর্তৃক শ্রেষ্ঠ পত্রলেখক-২০০৮, পশ্চিম নীলকন্ঠ সাংস্কৃতি জোট রংপুর কর্তৃক তরুণ সামজকর্মী ও সংগঠক সম্মাননা ক্রেস্ট-২০১০, লেখক সংসদ, রংপুর কর্তৃক সংগঠকে সম্মাননা সনদ-২০১৩, যুগের আলো লেখক পরিষদ কর্র্তৃক সংগঠকে সম্মাননা ক্রেস্ট-২০১৪, সহ অন্যান্য সম্মাননা ও সনদসহ সাহিত্যে একাধিক সম্মাননা লাভ করে।তিনি বর্তমানে সাধারণ সম্পাদক ঃ ছড়া সংসদ, রংপুর। সভাপতি ঃ নগর উন্নয়ন ওয়ার্ড কমিটি। সাংগঠনিক সম্পাদক ঃ পশ্চিম নীলকন্ঠ জামে মসজিদ ও কবি সংসদ, রংপুর বিভাগের দায়িত্ব পালন করছেন। তিনি বিগত সময়ে যুগের আলো লেখক পরিষদের সাধারণ সম্পাদক, কমিউনিটি বেজড অর্গানাইজেশন সিবিও এর সভাপতি, পশ্চিম নীলকন্ঠ পাঠাগার এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও তথ্য অধিকার আইন রংপুর মহানগরের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর রয়েছে যৌথ প্রকাশনা: কাব্যগ্রন্থ-জলকণা। প্রকাশের অপেক্ষায় শিশুতোষ ছড়ার বই: ছড়ার ডিম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছড়াকার সাঈদ সাহেদুল ইসলাম, আশরাফুজ্জামান বাবু, কঙ্কন সরকার, মোকাদ্দেস-এ-রাব্বী, রাসেল খন্দকার, রেজাউল ইসলাম হাসু, সাজ্জাদ মোহাম্মদ, এস এম শহীদুল আলম, জাহিদ কাজী, কামরুজ্জামান দিশারী, শিল্পী কল্যাণ চন্দ্র শীল, নুরনবী বেলাল এবং কাদের বাবু তরুণ ছড়াকার সম্মাননায় ভূষিত হন। এছড়াও ছড়াকার স ম শামসুল হক, ব্রত রায়, অদ্বৈত মারুত এবং ভারতে পশ্চিমবঙ্গের সুশান্ত নন্দীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
উল্লেখ্য গত ১৮ অক্টোবর রঙধনু সম্পাদক জাকির আহমদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রৈমাসিক ছড়াপত্র রঙধনুর ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছড়া উৎসবের সাত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় লেখক পরিষদের সভাপতি ও রংপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব কাজী মো: জুননুন এবং বিশেষ অতিথি পাবনা ক্যাডেট কলেজের সাবেক উপাধ্যক্ষ ছড়াকার ও কবি রকিবুল হাসান বুলবুল, আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট ছড়াকার শ ম সামসুল আলম, আমাদের সময়’র সাহিত্য সম্পাদক ও ছড়াকার অদ্বৈত মারুত, ছড়াপত্র’র সম্পাদক ছড়াকার চন্দনকৃষ্ণ পাল এবং রংপুর ফাইয়াজ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খাদিজা খাতুন প্রমূখ উপস্থিত ছিলেন।