Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

মুক্তি প্রথম দিনেই‘বডিগার্ড’ পেছনে ফেলে ‘অগ্নিপথ’র রেকর্ড

জানুয়ারি, ২৮, ২০১২
বিনোদন
No Comment

বলিউডের খানদের ছবিকে টেক্কা দিয়ে নতুন রেকর্ড করলো ঋত্বিক রোশন অভিনীত ছবি ‘অগ্নিপথ’। সালমানের ‘বডিগার্ড’র রেকর্ড ছাপিয়ে গেল অগ্নিপথ। ভারতের প্রজাতন্ত্র দিবসে মুক্তি পেয়ে প্রথম দিনেই ২৫ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি।
বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন অভিনীত মূল ছবিটি বেশ সাড়া ফেলেছিল এক সময়৷

বিগ বি অভিনীত অগ্নিপথ’র রিমেক’র নায়ক ঋত্বিক রোশন৷ বলাই বাহুল্য, একটা তুলনা তো চলে আসবেই৷ প্রায় আড়াই দশক পর এই ‘ব্লকবাস্টার’র রিমেক করলেন করণ মালহোত্রা।
অগ্নিপথ কোনো প্রেমের গল্প নয়। ছবির নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ঋত্বিকের প্রাণশক্তি। তবে প্রিয়াঙ্কার ‘কালী’ চরিত্রটি বেশ ছোট। ছবিটি রিমেক হলেও কয়েকটি চরিত্রের পরিবর্তনের সঙ্গে কিছু চরিত্রের সংযোজনও ঘটেছে। ঋষি কাপুরের রাউফ লালার চরিত্রটি বেশ প্রশংসনীয়। গল্পের সূত্রপাত মাড়ওয়া গ্রাম।
পরেই মুম্বাইয়ে সরে যায় গল্প, যেখানে বিজয় দীননাথ চৌহান রাউফ লালার গ্যাংয়ের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠে। বিজয়ের জীবনের একমাত্র উদ্দেশ্য কাঞ্চার থেকে তার বাবার মৃত্যুর প্রতিশোধ নেয়া।
এক যুগ আগে ‘কহো না পেয়ার হ্যায়’, ‘মিশন কাশ্মীর’, ‘ফিজা’ ছবিতে নিজের অভিনয়ের জাদু দেখিয়েছিলেন রোশনপুত্র। এ ছবিতেও অভিনইয়ে নিরাশ করেননি তিনি। যদিও পুরনো বিজয়ের কাছে অনেক বেশী পান্চ লাইন ও অ্যাটিটিউড ছিল যা নতুন বিজয়ে কম। কিন্তু সবাইকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু হচ্ছেন কাঞ্চা, সঞ্জয় দত্ত।
খলনায়ক কাঞ্চার চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন। শুধু অভিনয়ই নয়, চোখে, মুখে, মেক-আপে ভিলেন কাঞ্চাকে সম্পূর্ণভাবে সুবিচার করেছেন বলিউডের পুরোনো ‘খলনায়ক’ সঞ্জু-বাবা। ছবির প্লট এক হলেও ছবিটিকে আশির দশকের ফ্ল্যাশব্যাক বলা চলে।
বলিউডের সেরা রিমেক না হলেও ছবিটি নিঃসন্দেহে এন্টারটেনিং। ছবির আইটেম গান চিকনি চামেলি তো ইতিমধ্যেই বাম্পার হিট। বক্স-অফিসে কতদিন অগ্নি সংযোগ করে এই নতুন অগ্নিপথ সেটাই এখন দেখার।