Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

মুকসুদপুরে গন হিস্টিরিয়ায় আক্রান্ত ৩০ শিক্ষার্থী

gono_histiria[2]

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গাড়লগাতী কেএম উচ্চ বিদ্যালয় ও বহুগ্রাম পিসি উচ্চ বিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষার্থী  হিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়েছে শনিবার সকালে। অসুস্থ শিক্ষার্থীরা  হলো আবীর মোল্ল্যা (১৫), হেলাল (১৫), শিমু (১৫), লায়লা (১৫), সেতু (১৭), তারেক (১৪), রনি (১২), শ্রাবনী (১২), রিমি (১৩), জোবাইদা (১৫) প্রমুখ। উভয় স্কুলের প্রধান শিক্ষকরা জানিয়েছেন  সকালে নিয়মিত ক্লাস শুরু হওয়ার পর পর ষষ্ঠ,সপ্তম,অষ্টম,নবম ও দশম শ্রেনীর ৩০ জন শিক্ষার্থী হঠাৎ তীব্র মাথা ব্যাথা, বমি ইত্যাদি উপসর্গে আক্রান্ত হলে দ্রুত তাদের চিকিৎসার ব্যবস্থা  করা হয়। অসুস্থদের মধ্যে ১৫ জনকে মুকসুদপুর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। এ ঘটনার পর কর্তৃপক্ষ স্কুল বন্ধ করে দেয়।
মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা: মনিম উল হাবিব জানিয়েছেন এটি গন মানসিক হিস্টিরিয়ার লক্ষন। ইতিমধ্যে গোপালগঞ্জ সিভিল সার্জনকে ব্যাপারটি অবহিত করা হয়েছে। জেলার স্বাস্থ্য বিভাগ এ ব্যাপারে উদ্বিগ্ন। তিনি আরো বলেন, এ ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য চিকিৎসক-নার্সদের একটি টীম মুকসুদপুরে প্রস্তুত রাখা হয়েছে।
একের পর এক বিদ্যালয় সমুহে গন হিস্টিরিয়ায় আক্রান্ত হওয়ায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।
উল্লেখ্য এর আগে খান্দারপাড় ইউনিয়নের ইন্দুহাটি  হলধর উচ্চ বিদ্যালয়ের কমপক্ষে ২০ জন শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারী বৃহস্পতিবার সকালে তীব্র মাথাব্যাথা ও বমি নিয়ে অসুস্থ হয়ে পড়লে তাদেরকে মুকসুদপুর  উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।