Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

মাদকমুক্ত সমাজ গড়তে গণসচেতনতার তাগিদ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ গাজীপুর সার্কেলের পরিদর্শক ফরহাদ হোসেনের

জুন ২৬, ২০১৫
কথোপকথন, গাজীপুর, জাতীয়, মাদক
No Comment

SAMSUNG CAMERA PICTURES

মঞ্জুর হোসেন মিলন: পারিবারিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে মাদকের বিস্তার রোধে গণসচেতনতা বাড়ানোর তাগিদ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ গাজীপুর সার্কেলের পরিদর্শক মো: ফরহাদ হোসেনের। আন্তর্জাতিক মাদকবিরোধী  দিবস উপলক্ষে বুধবার তাঁর অফিসে আলাপচারিতায় গাজীপুর দর্পণকে এসব কথা জানান।
মাদকের সহজলভ্যতা ও রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় প্রত্যন্ত গ্রাম এলাকায় বিস্তার লাভ করেছে মাদক। আজ যুব সমাজ তথা সামাজিক নিরাপত্তা ঝুঁকিতে পরেছে। তাই মাদকের ভয়াবহতা তুলে ধরে দেশব্যাপী ব্যাপক প্রচারণা চালাতে হবে বলে মনে করেন তিনি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ গাজীপুর সার্কেলের পরিদর্শক ফরহাদ হোসেন জানান, ২০১৪ সালে সার্কেল ভিত্তিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যক্রমে সারাদেশের মধ্যে গাজীপুর সার্কেল প্রথম হয়েছে। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে “আসুন, আমরা মাদকমুক্ত অর্থবহ জীবন, সমাজ ও সত্তার বিকাশ নিশ্চিত করি।” এই প্রতিপাধ্যের গুরুত্ত¡ারোপ করেন।
জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, গাজীপুর সার্কেলের আয়োজনে ২৬ জুন  আন্তর্জাতিক মাদকবিরোধী  দিবস পালন উপলক্ষে গাজীপুরকে মাদক মুক্ত করার প্রত্যয় ব্যাক্ত করেন তিনি। মাদক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনায় সীমাবদ্ধতার কথা তুলে ধরে তিনি বলেন, মাদক চোরাকারবারিদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে দরকার লোকবল, নিজশ্ব যানবাহন, অস্ত্র ও প্রয়োজনীয় তদন্ত ভাতা। ঝুঁকিপূর্ণ এই কাজের জন্য ঝুঁকি ভাতা। আলাপচারিতার সময় উপস্থিত থাকা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ গাজীপুর সার্কেলের উপ-পরিদর্শক মাহবুব জানান, এবার দেশের ১০৮ সার্কেলের মধ্যে গাজীপুর চোলাই মদ উদ্ধারে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ মামলা বিবেচিত হয়েছে। এবারের ন্যায় ২০১২ সালেও আসামী গ্রেফতার, মামলা দায়ের, আলামত সংরক্ষণ ও গণসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য গাজীপুর শ্রেষ্ঠ সার্কেল বিবেচিত হয়েছিল।