Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

মনোহরদীতে হামলার অভিযোগে বিএনপির প্রার্থীর ভোট বর্জন

100[1]
মো. ইসমাইল হোসাইন খান, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর মনোহরদী উপজেলার একদুয়ারিয়া ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী বাছেদ মোল্লা ভূট্টোর ওপর হামলা এবং তাঁর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিনি দুপুর ১২টায় স্থানীয় সিঅ্যান্ডবি বাজারে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
সাংবাদিকদের তিনি বলেন, নিজ কেন্দ্রে হিতাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল আটটায় ভোট দিয়ে তিনি পার্শ¦বর্তী একদুয়ারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে যান। সেখানে গিয়ে দেখেন আওয়ামী লীগের প্রার্থী আনিছুজ্জামান মিটুল ও তাঁর ভাই বাছেদুল আলম ভোটারদের প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করছেন। এ ঘটনার প্রতিবাদ জানালে প্রার্থী ও তাঁর ভাই তাঁর (বিএনপি প্রার্থী) ওপর হামলা চালায়। তারা তাঁকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়। পাশাপাশি তাঁর সব এজেন্টদেরও বের করে দেওয়া হয়। তাই তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।
বাছেদ মোল্লা ভূট্টো আরও বলনে, ‘এ ঘটনার পরপরই ইউনিয়নের ১০টি কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকে ভোট মেরে ব্যালট বাক্স পূর্ণ করে ফেলে।’
অভিযোগের বিষয়ে জানতে আওয়ামী লীগের প্রার্থী আনিছুজ্জামানকে মিটুলকে ফোন দেওয়া হলে তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শহীদুল্লাহ বলেন, ‘বিএনপির প্রার্থী একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।