Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

মনোহরদীতে ডাকাতির সময় গণপিটুনিতে ২ ডাকাত নিহত আহত ১

IMG_20150819_213443
ইসমাইল হোসাইন খান, নরসিংদী থেকে: নরসিংদীর মনোহরদীতে ডাকাতির সময় জনতার পিটুনিতে ২ ডাকাত নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো একজন। গত বুধবার রাতে উপজেলার শুকুন্দী ইউনিয়নের সুতালরীকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলো মনোহরদী উপজেলার নামা গোতাশিয়া গ্রামের মো. ফারুক মিয়া এবং পাশ্ববর্তী শিবপুর উপজেলার মাছিমপুর গ্রামের মো. আমজাদ হোসেন। আহত একজন হলো শিবপুর উপজেলার ধানুয়া গ্রামের মো. আমিনুল ইসলাম।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত ৯ টায় প্রাইভেটকার নিয়ে উপজেলার শুকুন্দী ইউনিয়নের সুতালরীকান্দা – গন্ডারদিয়া রাস্তার দুলাল প্রধানের বাড়ীর সংলগ্ন ৮-১০ জনের একদল ডাকাত রাস্তায় গাছের গুড়ি ফেলে সিএনজি অটোরিকশা এবং পথচারীদের আটকিয়ে ডাকাতি করছিল। ডাকাতের কবল থেকে বের হওয়া কয়েকজন বিষয়টি এলাকাবাসীকে জানায়। এ সময় এলাকাবাসী ডাকাতদের ধরতে চারপাশ থেকে ঘিরে ফেলে এবং তিন ডাকাতকে আটক করে ফেলে। উত্তেজিত জনতা এ সময় তিন জনকে ধরে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই মনোহরদী উপজেলার নামা গোতাশিয়া গ্রামের মো. ফারুক মিয়া (৩২) মারা যায়। গুরুতর আহত অবস্থায় দুজনকে থানা পুলিশ উদ্ধার করে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসারত অবস্থায় আমজাদ হোসেন (৩০) মারা যায়। আমজাদ হোসেনের বাড়ী পাশ্ববর্তী শিবপুর উপজেলার মাছিমপুর গ্রামে। আহত আরেক ডাকাত আমিনুল ইসলাম (৩২) এর বাড়ী শিবপুর উপজেলার ধানুয়া গ্রামে বলে জানা যায়। ডাকাতদের ব্যবহৃত একটি প্রাইভেটকারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে উত্তেজিত জনতা।
সম্প্রতি এ উপজেলায় বেশ কয়েকটি ডাকাতি সংঘটিত হওয়ায় লোকজনদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত সোমবার শুকুন্দী ভিটিপাড়া গ্রামে মানিক মিয়া, জাকির হোসেন এবং আব্দুল আউয়ালের বাড়ীতে ডাকাতি হয়েছে। এর আগের রাতে একই ইউনিয়নের নারান্দী গ্রামের ব্যাংক কর্মকর্তা মো. সাদেক মিয়ার বাড়ীতে ডাকাতি এবং বালিয়াকান্দা শিল্পপতি নূরুল ইসলাম বাজারে ছয় দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। মঙ্গলবার রাতে সুতালরীকান্দা গ্রামের ইসমাইল হোসেনের বাড়ীতে ডাকাতরা হানা দেয়। এসময় লোকজন টের পেয়ে তাদেরকে ধাওয়া করলে ডাকাতরা পালিয়ে যায়।
মনোহরদী থানার ওসি এসএম আলমগীর হোসেন জানান, ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় জনতা তাদেরকে ধরে গণপিটুনি দেয়। এসময় দুজন নিহত এবং একজন আহত হয়েছে। হতাহত প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক খুন এবং ডাকাতির মামলা রয়েছে। গণপিটুনিতে নিহতের ঘটনায় আলাদা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।