Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

ভাসানী বিশ্ববিদ্যালয়ে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

DSC01479[1]

মোঃ রিয়াজ উদ্দিন রিপন, মাভাবিপ্রবি প্রতিনিধিঃ দেশে হাই স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার প্রোগ্রামিংকে জনপ্রিয় করতে  মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতার টাঙ্গাইল অঞ্চলের প্রতিযোগিতা বুধবার অনুষ্ঠিত হয়েছে।  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগিতায় এ প্রতিেিযাগিতার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মতিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশষে অতিথি ছিলেন লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম ও টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজশ্ব) মুনিরা সুলতানা।

এছাড়া গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. পিনাকী দে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মোস্তফা কামাল নাসির, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ ইকবাল মাহমুদ, রসায়ন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস আলীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

কুইজ ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় টাঙ্গাইল ও গাজীপুরের বিভিন্ন স্কুল, কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউটের প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। অনুষ্ঠান পরিচালনা করেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষক জিয়াউর রহমান।

শেষে বিজয়ীদেরকে সনদ, টি-সার্ট ও মেডেল প্রদান করা হয়।