Pages

Categories

Search

আজ- শনিবার ২৩ ফেব্রুয়ারি ২০১৯

ভাসানী বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম

registrar[1]

মো: রিয়াজ উদ্দিন রিপন, মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার হিসেবে ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ তৌহিদুল ইসলামকে নিয়োগ প্রদান করা হয়েছে। সোমবার তিনি উক্ত পদে যোগদান করেছেন। ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এর আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যক্ষ, কারিগরি শিক্ষা অধিদপ্তরে ফার্ম মেশিনারী বিভাগের প্রধান ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপজেলা কৃষি প্রকৌশলীসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন।

তৌহিদুল ইসলাম ১৯৭০ সনে চাঁপাই নবাবগঞ্জ জেলার সদর উপজেলাধীন উত্তর ভবানীপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি চাঁপাই নবাবগঞ্জের নয়াগোলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি এবং বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। তিনি বিএসসিতে প্রথম শ্রেণীতে দ্বিতীয় এবং এমএসসি ইঞ্জিনিয়ারিং এ প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন। অতপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেন।

তিনি চাকুরি জীবনে পেশাগত দক্ষতা অর্জন ও মানোন্নয়নের লক্ষ্যে ১৮টি প্রশিক্ষণ গ্রহণ করেছেন। খ্যাতিনামা জার্নালেও তাঁর প্রকাশনা রয়েছে।