Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

ভালুকা পাইলট স্কুলের ফুটবল লীগ টুর্নামেন্ট চুড়ান্ত প্রতিযোগীতা সম্পন্ন


মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: শিক্ষার্থীদের ফুটবল খেলায় আগ্রহী করে তোলা ও বিদ্যালয়ের ছাত্রদের মধ্য থেকে প্রতিভাবান খেলোয়ার বাছাই করার প্রত্যয়ে অনুষ্ঠিত হলো ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় আন্তঃ শ্রেনী ফুটবল টুর্নামেন্ট। সোমবার বিকেলে বিদ্যালয় মাঠে চুড়ান্ত পর্বের খেলাটি উদ্বোধন করেন ভালুকা পৌরসভার মেয়র ডাঃ একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চান মিয়া মনির,সখিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মফিজুল ইসলাম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবউল্যাহ চৌধুরী,ম্যানেজিং কমিটির সদস্য মোঃ শাহাজাহান কবির,সাংবাদিক এস এম শাহজাহান সেলিমসহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী। খেলা শেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আশেক উল্লা চৌধুরী।

গত ২৭মে থেকে বিদ্যালয়ের আন্তঃ শ্রেনী ফুটবল টুর্নামেন্টটি শুরু হয়। বিদ্যালয়ের ৭ম,৮ম, ৯ম ও ১০ম শ্রেনীর শিক্ষার্থীরা লীগ পদ্বতিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে অংশ নেয়। ফাইনাল সহ পুরো টুর্নামেন্টটিতে মোট ৩৭টি খেলা অনুষ্ঠিত হয়। প্রতিটি টিম একে অপরের সাথে ৩টি করে খেলার সুযোগ পায়। চুড়ান্ত পর্বে ৯ম শ্রেনী ও ১০ম শ্রেনীর মধ্যে চুড়ান্ত লড়াই অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধে মাহাবুলের দেয়া গোলে ০-১ হয়ে ৯ম শ্রেনী টিম এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে শরিফের দেয়া একটি গোলে খেলায় সমতা আসে এবং শেষ বাঁশী বাজার ঠিক মিনিট খানেক নাঈমের দেয়া অপর একটি গোলে বিজয় অর্জন করে ১০ম শ্রেনীর খেলোয়াররা।

৩০+১০+৩০ মিনিটের এ ফাইনাল খেলাটি উপভোগ করে দর্শকরা। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের সহঃ শিক্ষক মোঃ ইউসুফ আলী। সহকারী রেফারী হিসেবে তাকে সহযোগী করে প্রাক্তন ছাত্র ও বিদ্যালয় দলের প্রাক্তন খেলোয়ার ফাহিম পাঠান এবং রাইসুল ইসলাম রনি। সার্বিক সহযোগীতা করেন টুর্নামেন্টের উদ্যোক্তা ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহাব উদ্দিন।

খেলায় পৃথক দু’টি দলের মধ্যে ১০ম শ্রেনী টিমের খেলোয়াররা হলো তন্ময় (অধিনায়ক), তৌহিদ, সৌরভ, বাদশা, তীর্থ, নাঈম, অন্ত,দ্বীপ,শরিফ,অমিত,রাসেল,রানা,সাগর,সৌরভ ও রাফি।

৯ম শ্রেনী টিমের খেলোয়াররা হলো আব্দুল্লাহ(অধিনায়ক),ইমন,রাতুল,মনির,ফজলে রাব্বী,জীম,রিফাত, মোশতাক, জাহিন, জয়,নাদিম,মোত্তাকীম,সাদিমুল,মাহাবুল ও রাকিব। বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও চুড়ান্ত পর্বের খেলাটি বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপভোগ করে।