Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

ভালুকা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম আর নেই

অগাষ্ট ১২, ২০১৭
ময়মনসিংহ, রাজনীতি, শোক সংবাদ
No Comment

মোঃরফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহ (দঃ) জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও ভালুকা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম আর নেই ।

শুক্রবার দিবাগত রাত আড়াই টায় ঢাকার আব্দুল্লাহপুর আহসানিয়া মিশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন )। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

ভারতের চেন্নাইয়ে দীর্ঘদিন চিকিৎসা শেষে সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন। এর পর থেকে বাড়িতেই সময় কাটাতেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন কর্মসূচিতে চলা ফেরা ছিল অনেক টা শিথিল।

গত কয়দিন আগে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সর্বশেষ অংশ গ্রহণ ছিল তাঁর।

আবুল শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে প্রতিষ্ঠা লগ্ন থেকে ‘জাগদল’ দিয়ে রাজনৈতিক যাত্রা শুরু করেন। পরবর্তীতে জাতীয়তাবাদী দল নামকরন করা হয়। তিনি সক্রিয় কর্মী হিসেবে ভুমিকা পালন করেন এবং এক পর্যায়ে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি উপজেলা শাখার সভাপতি ও জেলা শাখার সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ গনতান্ত্রিক আন্দোলনে সামনে থেকে দলের নেতৃত্ব দেন।

পর্যায়ক্রমে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সর্বশেষ কাউন্সিলে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একই বছর ময়মনসিংহ (দঃ ) জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হিসেবে মনোনীত হন।

সাদামাটা জীবন যাপনে অভ্যস্ত ও নিরহংকার নেতা হিসেবে দলীয় নেতা-কর্মীদের কাছে আলাদা অবস্থান সৃষ্টি করে ছিলেন তিনি।

বিএনপির এ বর্ষিয়ান নেতার মৃত্যু সংবাদ মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গভীর রাতে ছড়িয়ে পড়ে। বিএনপি সহ বিভিন্ন ব্যক্তি বর্গ তাঁর মৃত্যু সংবাদে শোক ও দুঃখ প্রকাশ করতে থাকে।