Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

ভালুকায় সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ৩জন নিহত আহত-৩৫

অগাষ্ট ৮, ২০১৭
অপমৃত্যু, দূর্ঘটনা, ময়মনসিংহ, লাশ
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : ইট ভাঙ্গানোর লড়ির সাথে যাত্রী বাসের সংঘর্ষে ঘটনাস্থলেই একজন সহ বাসের তিন যাত্রী নিহত হয়েছে আহত হয়েছে কমপক্ষে ৩৫জন। নিহতদের মধ্যে একজন ছাত্রদল নেতা বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত আনুমানিক পৌনে নয়টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলা সদরের সিএনবি ডাক বাংলো এলাকায়।

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়,ঘটনার সময় স্থানীয় নির্মানাধীন একটি বাসার ইট ভেঙ্গে লড়িটি রাতের অন্ধকারে ফোরলেন মহাসড়কের কলেজের দিকে রওনা হয়। এ সময় বিপরীত দিক অর্থাৎ ময়মনসিংহ থেকে ঢাকাগামী যাত্রীবাহি শ্যামলী পরিবহনের একটি বাস(নং ঢাকা-মেট্রো-ব- ১১-৫২৮০) দ্রুত বেগে আসছিল। বাসটি ঘটনাস্থলে পৌঁছে লড়ির সাথে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রন হারিয়ে ফেলে এবং প্রকট শব্দে বাসের একটি চাকা ব্রাস্ট হয়ে মহাসড়কের পাশ^বর্তী সিএন্ডবি ডাকবাংলোর বাউন্ডারী ওয়ালে গিয়ে ঠেক লাগে।

স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বাসের যাত্রীদের উদ্ধার কাজ শুরু করলে খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে পৌছে উদ্ধার কাজ শুরু করে। এ সময় বাস থেকে একটি হাত বিচ্ছিন্ন অবস্থায় অজ্ঞাত একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। আহত কমপক্ষে ৩৫জনকে উদ্ধার করে দ্রুত ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে আশংকাজনক অবস্থায় কয়েকজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে রাতের বিভিন্ন সময়ে আরো দু’জনের মৃত্যু ঘটে। নিহতদের মধ্যে একজন উথুরা ইউনিয়ন ছাত্রদল নেতা আতিকুল ইসলাম (২০)।

সে ভালুকা কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্র বলে সহপাঠিরা জানায়। সে উপজেলার নারাঙ্গী গ্রামের মোঃ আলমের পুত্র। নিহত অপর জনের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মধ্যে ভালুকা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন জাহানসহ সুমি, আতিক, রায়হান, সুমন, সুমাইয়া, মাহমুদ, কাদের, রায়হান হেকমত, মাকসুদা, রফিকুল, রাবেয়া, ছাহেরা, লিটন, খালেক, রায়হান ও আশিকুরসহ কমপক্ষে ৩৫ যাত্রী রয়েছে। তাদের অধিকাংশই বর্তমানে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ দিকে বেলা ৪টায় ছাত্রদল নেতা আতিকুল ইসলামের নামাজে জানাজা তার নিজ বাড়ী নারাঙ্গী গ্রামে অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়েছে। নামাজে জানাজায় স্থানীয় ইউপি চেয়ারম্যান বজলুর রহমান বাচ্চু,সাবেক চেয়ারম্যান এছাহাক আলী, বিএনপি’র সাধারন সম্পাদক আইয়ুব আলী কমান্ডার উপজেলা যুবদল সাধারন সম্পাদক রকিবুল হাসান রাশেল,পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মতিউর রহমান মিল্টন,কলেজ ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক মাসুদ রানা,কলেজ ছাত্রদল নেতা লুৎফর রহমান খান সানি সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ অংশ নেন।