Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

ভালুকায় বিশ্বকাপ ফুটবল নিয়ে দর্শক হতাশা

জুন ২৩, ২০১৮
খেলাধুলা, ময়মনসিংহ
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ নিয়ে যে উচ্ছাস ছিল সুচনা লগ্নে আর্জেন্টিনার পরাজয়ে তা যেন মুহুর্তের মধ্যেই ভাটা পড়েছে। মুলত দর্শকদের একটা বিরাট অংশ আর্জেন্টিনার সমর্থক থাকায় বিশ্বকাপ উত্তেজনা যেন শুরু হতে না হতেই ভাটা পড়েছে।

ঈদের আনন্দের সাথে বিশ্বকাপ আনন্দ একাকার করে ভক্তরা খেলা দেখার জন্য বিভিন্ন স্থানে প্যান্ডেল নির্মান করে বড় পর্দার যে আয়োজন করেছিল তাদের সিংহভাগই আর্জেন্টিনার সমর্থক। যে উচ্ছাস নিয়ে শুরু তা যেন মাঝ পথেই বেশী দুর যেতে না যেতেই চিৎপটান। শুক্রবার ভালুকার সামাজিক-সাংস্কৃতিক,স্বেচ্ছাসেবী সংগঠন,চায়ের স্টল ও আড্ডা গুলোতে টক অব দি টাউনে পরিনত হয় বিশ্বকাপে আর্জেন্টিনা’র বিপর্যয়।

বৃহস্পতিবার মধ্যরাতে খেলা শেষ হওয়ার পর আর্জেন্টাইন ভক্তরা আবেগতারিত হয়ে পড়ে। কারো কারো চোখে পানি এসে যায় প্রিয় দলের ফল বিপর্যয়ে। বিশ্বকাপ জেতার বুক ভরা আশা নিয়ে যারা দলটিকে সমর্থন দিয়ে আসছিল সামনের দিনগুলো যে অশনী সংকেত তা অনেকটাই স্পষ্ট। ফলে টিমের এ করুন বিপর্যয় মানতে কষ্ট হচ্ছে ভক্তদের। ক্রোয়েশিয়ার কাছে ৩-০গোলে মাঠ থেকে বিদায় নেয়া দর্শক ফেভারিট টিম আর্জেন্টিনা নিয়ে চলছে চুলছেঁড়া বিশ্লেষন।

কেউ কেউ গোলকিপারের সমালোচনা করছে আবার কারো অভিযোগ রক্ষনভাগ নিয়ে। কেউ আবার দলের তারকা খেলোয়ার মেসিকে নিয়ে বিদ্রæপ করছে। আবার কারো কারো মতে একা মেসিকে দিয়ে কি হবে। একক ভাবে একটি দল তার উপর ভর করতে পারে না এমন হাজারো বিশ্লেষন দর্শক ও ভক্তদের। আলোচনা বা সমালোচনা যাই হোক ফলাফল বিপর্যয়টাই সত্য।

রাশিয়া বিশ্বকাপে এ দলের অকাল বিদায় অনেকটা সুনিশ্চিত বলা যায়। ঘটন-অঘটনের খেলায় কে হারে কে জিতে তা সময়ই বলে দিবে তবু ভক্তদের মন যেন প্রবোদ মানতে রাজি না। অন্য দলের সমর্থক দেশের দর্শক অনেকটা দু’ভাগেই বিভক্ত আর্জেন্টিনা ও ব্রাজিল। ফলে আর্জেন্টিনার বিদায়ে ব্রাজিল দর্শকরা উজ্জিবিত হলেও খেলায় উত্তেজনা সামগ্রিক ভাবে হ্রাস পেয়েছ। এ অবস্থায় উন্মাদনা ও উচ্ছাসের বিশ্বকাপ এখন অনেকটাই ভাবলেষহীন হয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টেটাস দিয়ে মনের অভিব্যাক্তি ও দুঃখ প্রকাশ সহ নানা প্রকার কমেন্টস করতে দেখা যাচ্ছে দর্শক ভক্তদের। অভিমান ও ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় দলের তারকা খেলোয়ার মেসির উপর। নানা তীর্যক আলোচনা-সমালোচনার মধ্যে প্রতিপক্ষরাও স্বীকার করে আর্জেন্টিনা বিহীন বিশ্বকাপ ফুটবল নিরুত্তাপ।