Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

ভালুকায় বিভিন্ন স্থানে বিক্ষোভ আটক-৪

ফেব্রুয়ারি ৯, ২০১৮
প্রতিবাদ, ময়মনসিংহ, রাজনীতি
No Comment


মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে শুক্রবার বাদ জুম্মা বিক্ষোভ মিছিল বের করে বিএনপি,যুবদল,ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা। উপজেলার পৌর সদরের বিভিন্ন পয়েন্ট থেকে খন্ড খন্ড মিছিল বের করা হয়।

দলীয় সুত্র জানায়, পুলিশ শান্তিপুর্ন মিছিলে লাঠি চার্জ চালিয়ে মিছিল গুলো ছত্র ভঙ্গ করে দেয় এবং দলীয় নেতা-কর্মীদের কে আটক করে। বাদ জুম্মা ভালুকা ঈদগাহ মাঠ থেকে বিএনপি,যুবদলের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ মিছিলে লাঠিচার্জ শুরু করে। পুলিশী বাঁধায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

পুলিশের ধাওয়া খেয়ে ভালুকা বাজার রোডস্থ স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে আশ্রয় নিলে সেখান থেকে স্বেচ্ছাসেবক দল নেতা ও উপজেলা নির্বাচনে বিএনপি দলীয় ভাইস চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম তারু,২নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আতিকউল্লাহ পাঠান ধনু, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম দিলদারকে আটক করে পুলিশ।

এছাড়াও ভালুকা মল্লিকবাড়ী সড়কের ধামশুর মোড়ে স্বেচ্ছাসেবক দলের মিছিলে বিএনপি নেতা ফরিদ সরকার,স্বেচ্ছাসেবক দল নেতা আসাদ উল্যাহ চৌধুরী ধ্রæব,তোজাম্মেল হক বকুল সহ বিভিন্ন নেতৃবৃন্দ,পৌর সদরের গ্যাস অফিস মোড়ে ছাত্রদল নেতা লুৎফর রহমান খান সানি,আবু রায়হান,মঈন মুন্সী সহ ছাত্রদলের অন্যান্য নেতা-কর্মীরা অংশ নেয়।

বৃহস্পতিবার রাতে কলেজ এলাকায় উপজেলা যুবদল সাধারন সম্পাদক রকিবুল হাসান রাশেল, ৪নং ওয়ার্ডে ছাত্রদল নেতা লুৎফর রহমান খান সানি সহ বিভিন্ন নেতা-কর্মীদের বাসায় পুলিশ তল্লাশী চালায়। রাতে ৪নং ওয়ার্ডের বাসা থেকে পুলিশ কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চয়নকে আটক করেছে বলে দলীয় সুত্র জানায়।

এ ছাড়াও ভালুকা কলেজ,কোর্ট ভবন,চাপরবাড়ী,আলিয়া মাদ্রাসা,বাসষ্ট্যান্ড দলীয় কার্যালয়,হবিরবাড়ী এলাকায় পুলিশ মহড়া দিয়ে বিএনপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। উল্লেখিত স্থান গুলোতে মিছিলের জন্য নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেছিল বলে দলীয় সুত্রের দাবী। মিছিলে পুলিশী হামলা ও আটকের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি জাতীয় নির্বাহী কমিটি’র প্রাক্তন সদস্য ও উপজেলা বিএনপি’র সভাপতি ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু । তিনি অবিলম্বে আটককৃত নেতা-কর্মীদের মুক্তি দাবী করেছেন।

শান্তিপুর্ন মিছিলে পুলিশী হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গনমাধ্যমকে দেয়া প্রতিক্রিয়ায় ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু বলেন, সরকার পুলিশ বাহিনী দিয়ে গনমানুষের আবেগ কে স্তব্দ করতে পারবে না।

সাজানো মামলা এবং ফরমায়েশী রায়ে দেশনেত্রীকে জেলে পাঠানোর ঘটনা দেশবাসীকে শুধু হতবাকই করেনি বাকরুদ্ধ করেছে। তিনি অবিলম্বে আটককৃত দলীয় নেতা-কর্মীদের মুক্তি দাবী করেন এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বাসা-বাড়ী তল্লাশীর নামে হয়রানী বন্ধ করতে পুলিশ প্রশাসনের প্রতি আহŸান জানান।