Pages

Categories

Search

আজ- রবিবার ১৮ নভেম্বর ২০১৮

ভালুকায় আগুনে দগ্ধ নিশান বার্ণ ইউনিটে শুয়ে কাতরাচ্ছে

জুলাই ১২, ২০১৭
ময়মনসিংহ, সাহায্যের আবেদন
No Comment


মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: ওড়না নিয়ে খেলার সময় গ্যাসের চুলার আগুনে অগ্নিদগ্ধ হয়ে বার্ণ ইউনিটে শুয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে শিশু নিশান। তার চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা তার দরিদ্র পিতার পক্ষে যোগান দেয়া সম্ভব নয়। এ মুহুর্তে পিতা-মাতার চোখের পানি একমাত্র সম্বল। এ জন্য সমাজের বিত্তবানদের সহযোগীতা চেয়েছে নিশানের পরিবার। সমন্বিত প্রচেষ্ঠায় হয়তো ফুটফুটে শিশুটি ফিরে পেতে পারে তার স্বাভাবিক অবস্থা।

সুত্র মতে, ভালুকা পৌর সদরের ৪নং ওয়ার্ডে (ভালুকা কৃষি ব্যাংকের পিছনে) ভাড়া বাসায় থেকে লড়ি চালায় সুমন মিয়া। তার তিন বছরের শিশু সন্তান নিশান গত সোমবার বিকেলে শরীরে ওড়না পেঁচিয়ে বাসায় ছুটোছুটি করছিল। এ সময় একটি কলম নিয়ে খেলতে গিয়ে অসাবধানতা বশত গ্যাসের চুলার ধারে গেলে ওড়নাটিতে আগুন ধরে যায়। সারা শরীরে ওড়না পেঁচানো থাকায় মুহুর্তের মধ্যে সারা শরীরে বেশীর ভাগ অংশ আগুনে ঝলসে যায়। তার চিৎকারে স্বজনসহ আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে এবং চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়।

বর্তমানে শিশু নিশান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতীয় তলায় বার্ণ ইউনিটে শুয়ে কাতরাচ্ছে। দরিদ্র পিতা-মাতার আদরের ধন শিশু নিশান বাঁচতে চায়। শিশুটির চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা তার দরিদ্র পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। বাসার আশপাশের লোকজন একে অপরের সাথে যোগাযোগ করে কিছু সহযোগীতা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপালে পাঠানোর ব্যাবস্থা করেছে। হাসপাতালে দীর্ঘ সময়ের চিকিৎসায় ব্যায় প্রচুর।

এ মূহুর্তে সমাজের বিত্তবানদের সু-দৃষ্টি ও সহযোগীতার হাত প্রসারের মাধ্যমে হয়তো শিশু নিশান ফিরে পেতে পারে তার স্বাভাবিক জীবন। ফুটফুটে চেহারার অধিকারী নিশান বাঁচতে চায় সমাজের অন্য দশটা শিশুর মতোই। পুর্বের ন্যায় ফিরে পেতে চায় তার স্বাভাবিক জীবন যা তার জন্মগত অধিকার।

’মানুষ মানুষের জন্য … । শিল্পী কণ্ঠের সেই কালজয়ী গানের মর্মার্থ অনুযায়ী একটু সহানুভুতি নিয়ে এগিয়ে আসুক কোন সু-হৃদয়বান ব্যাক্তি বা প্রতিষ্ঠান। শিশু নিশান ফিরে পাক তার স্বাভাবিক জীবন প্রত্যাশা স্বজনদের। নিশানকে সহযোগীতা করার জন্য প্রয়োজনে যোগাযোগ করতে পারেন তাওহীদুল ইসলাম (আপন) প্রাক্তন কাউন্সিলর ৫নং ওয়ার্ড ভালুকা পৌরসভা মোবাইল ০১৭১১০৫৪৩৬৫ অথবা বিকাশ করতে পারেন ০১৭১১০৫৪৩৬৫ নম্বরে।