Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

ভালুকার হবিরবাড়ীতে রাতের আঁধারে শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: রাতের আঁধারে বনের জমি দখলের উদ্যেশ্যে সামাজিক বনায়নের গাছ কেটে ফেলেছে দুর্ববৃত্তরা। বন বিভাগের সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ঘটনায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

স্থানীয় সুত্র জানায়, ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের সাইনবোর্ড এলাকায় মঙ্গলবার গভীর রাতে বন বিজ্ঞপ্তিত জমিতে সামাজিক বনায়নের রোপনকৃত শতাধিক আকাশমনি গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা।

হবিরবাড়ী বিট অফিসার শরীফুর রহমান খান চৌধুরী সাংবাদিকদের জানান মঙ্গলবার রাতে ওই জমিতে গাছ কাটার খবর পেয়ে তিনি বন প্রহরীদের নিয়ে নিয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন প্রায় শতাধিক আকাশমণি গাছ কেটে ফেলা হয়েছে। তাদের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা আঃ কাদের জানান হবিরবাড়ী মৌজার ২৭৫ নং দাগের জবর দখল হওয়া বনভূমি উদ্ধার করে তাতে স্থানীয় শাহনাজ বেগমকে সামাজিক বনায়নের জন্য দেয়া হয়।

স্থানীয় ভূমি দস্যুরা জমিটি পুনঃজবর দখলের উদ্দেশ্যে নিয়েই মঙ্গলবার রাতের আঁধারে গাছগুলো কাটতে শুরু করে।এতে প্রায় ৪/৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ওই কর্মকর্তার দাবী।

তার মতে যারা উক্ত জমি ইতিপুর্বে জবর দখল করেছিল তারাই এ ঘটনা ঘটাতে পারে বলে ধারনা করা হচ্ছে। এ ব্যাপারে বনআইনে মামলার প্রস্ততি চলছে বলেও উল্লেখ করেন তিনি।