Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

ব্রি শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ

সেপ্টেম্বর ১৩, ২০১৩
কৃষি
No Comment

গাজীপুরে ব্রি’তে শ্রমিক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ঃ শ্রমিকদের ওভার টাইম  বন্ধের পায়তারা এবং কতিপয় বিজ্ঞানী কর্তৃক শ্রমিকদের নানাভাবে হয়রানির প্রতিবাদে বৃহস্পতিবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি)র শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে মিছিল করে কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করে শ্রমিকরা।

ব্রি শ্রমিক সমিতির সভাপতি রহিম আলীর সভাপতিত্বে খামার ব্যবস্থাপনা বিভাগের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক আব্দুল মজিদ, মামুন হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ বলেন, দীর্ঘদিন ধরে ব্রিতে অচলাবস্থা সৃষ্টির পেছনে কিছুসংখ্যক সুবিধাবাদী, সুবিধাভোগি এবং সুবিধালোভী বিজ্ঞানী দায়ী। তাদের হীন ¯^ার্থ চরিতার্থ করার কারনে উদ্দেশ্যমূলকভাবে ব্রিতে অচল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বর্তমানে আন্দোলনের নামে বিজ্ঞানীরা শ্রমিকদের সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে ইনস্টিটিউটের গবেষণা কার্যক্রম বন্ধ রেখেছে। এক ঘন্টার কর্মবিরতির নামে বিজ্ঞানীরা ২৪ ঘন্টাই কর্ম বিরতি পালন করছে। ফলে ব্রি’র সকল কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। বক্তারা অবিল¤ে^ শ্রমিক এবং ব্রি’র বিরুদ্ধে ষড়যন্ত্রকারী কয়েকজন বিজ্ঞানীর নাম ঘোষণা করে তাদের অপসারণ দাবী করেন।

তারা হলেন- বিজ্ঞানী সিরাজুল ইসলাম. ড. হুমায়ুন কবির, ড. অভিজিৎ সাহা, কামরুজ্জামান মিলন, তাপস কুমার সরকার, রেজাউল মনিরসহ আরো কয়েকজন।