Pages

Categories

Search

আজ- রবিবার ১৮ নভেম্বর ২০১৮

ব্যাংক কর্মকর্তা হত্যা মামলায় নিরাপত্তা কর্মীর যাবজ্জীবন

নভেম্বর ২৪, ২০১৫
আইন- আদালত, সাজা
No Comment

life-kara-dondo1নরসিংদীতে ইসলামী ব্যাংক কর্মকর্তা মাহফুজুর রহমান হত্যা মামলায় নিরাপত্তা কর্মী সেলিম রেজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সেলিম রেজা চাপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর কাবাতুল্লাহ মন্ডলের টোলা গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে। তিনি ইসলামী ব্যাংকের নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োজিত ছিলেন।

একই সঙ্গে আদালত অভিযোগ প্রমাণিত না হওয়ায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মহননগর গ্রামের মনোয়ার হোসেনের ছেলে তারজিল হোসেন প্রকাশ লাভলু ও নীলখামারী সদর উপজেলার পঞ্চপুকুর গ্রামের আজিজুর রহমানের ছেলে হাফিজুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, চাপাইনবাবগঞ্জের দেবীনগর গ্রামের মোসলেহ উদ্দিনের ছেলে মাহফুজুর রহমান ইসলামী ব্যাংক নরসিংদী শাখার কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। ২০১২ সালের ২০ ফেব্রুয়ারি ব্যাংকের নিচতলায় নিরাপত্ত কর্মী সেলিম রেজার গুলিতে তিনি নিহত হন।

ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে ঘটনায়টি ইচ্ছাকৃতভাবে হত্যা বলে নিশ্চিত হন নিহতের বড় ভাই মিজানুর রহমান। এরই প্রেক্ষিতে তিনি বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় তিন নিরাপত্তা কর্মী সেলিম রেজা, তারজীল হোসেন ও হাফিজুল ইসলামের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই তিন নিরাপত্তা কর্মীকে গ্রেফতার করা হয়। আর এ ঘটনায় পুলিশ ব্যবহৃত শর্টগানটি উদ্ধার করে। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিকেলে এ রায় দেন।