Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

বে-টার্মিনাল নির্মাণে বাধা নেই: গণপূর্তমন্ত্রী

নভেম্বর ২১, ২০১৫
সারাদেশ
No Comment

musharrafবে-টার্মিনাল নির্মাণে আর কোন বাধা নেই বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আজ শনিবার সকালে চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত এক সভায় তিনি একথা জানান। নান্দনিক চট্টগ্রাম সম্মেলনের দ্বিতীয় দিনে সুষ্ঠু নগর পরিকল্পনার জনপদ হোক চট্টগ্রাম শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন মন্ত্রী। পরিকল্পিত নগরায়নের কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) অনেক প্রকল্প হাতে নিয়েছে। আমরা সাগর পাড়ে নান্দনিক গ্রিন সিটি করতে চাই। মন্ত্রী বলেন, সেখানে চট্টগ্রাম বন্দর বে-টার্মিনাল করতে চায়। আমরা বলেছি করতে পারেন তবে, বন্দরের ভারি যানবাহন আমাদের সড়ক ব্যবহার করতে পারবে না। বন্দর তা মেনে নিয়েছে। তাই বে-টার্মিনাল নির্মাণে এখন আর বাধা নেই। আমরা অনুমতি দেব।

চট্টগ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তোলা গেলে পর্যটন শিল্প গড়ে উঠবে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের অনেক দেশের পর্যটন শহর থেকে চট্টগ্রাম অনেক সুন্দর। এমনকি সিঙ্গাপুর থেকেও সুন্দর হবে। চট্টগ্রামকে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে। জনগণেরও সচেতনতা প্রয়োজন। আমরা দেশে যত্রতত্র ময়লা ফেলি, অথচ বিদেশে ঠিকই নিয়ম মেনে চলি।তাই সম্মিলিত উদ্যোগ ছাড়া একা কারো পক্ষে কিছু করা সম্ভব না। পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে হলে বিদেশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত এবং নান্দনিক সৌন্দর্য অক্ষুণ্ন রাখতে হবে বলে মনে করেন মন্ত্রী।

তিনি বলেন, পর্যটকরা অবাদে ঘুরাফেরা করার মতো পরিবেশ তৈরি করতে হবে। তবে এখানে আসতে আগ্রহী হবে। আয়োজক প্রতিষ্ঠান নান্দনিকর কর্ণধার তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, আলিয়ঁস ফ্রঁসেস চট্টগ্রামের পরিচালক রাফায়েল ইয়েগার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিরিন আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।