Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮

বিশ্ব ইজতেমা: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলে নিষেধাজ্ঞা

জানুয়ারি, ৪, ২০১৬
আন্তর্জাতিক, জাতীয়, টঙ্গী
No Comment

Ijtema_pic-_22-01-2014_(1)[1]
নিজস্ব প্রতিবেদক: টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা উপলক্ষে বুধবার (৬ জানুয়ারী) হতে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বৃহত্তর জেলাসমূহের ঢাকাগামী যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া দুই পর্বের আখেরী মোনাজাতের দিন গাজীপুরে বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ থাকবে।
গাজীপুর জেলা তথ্য অফিসার মো. নূরুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১০ জানুয়ারী ও ১৭ জানুযারী আখেরী মোনাজাতের দিন সকাল ৬ টা থেকে গাজীপুরের কালীগঞ্জ-টঙ্গী মহাসড়কের মাঝুখান ব্রিজ হতে ষ্টেশনরোড ওভার ব্রিজ পর্যন্ত এবং টঙ্গীর কামারপাড়া ব্রিজ থেকে মুন্নু টেক্সটাইল মিল গেট পর্যন্ত সড়ক পথে যানবাহন চলাচল বন্ধ থাকবে।
এদিকে পন্টুন ব্রিজ নির্মাণ ও মুসুল্লীদের চলাচলের সুবিধার্থে কামার পাড়া ব্রিজ থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত তুরাগ নদের সকল প্রকার নৌযান চলাচল নোঙ্গর করা ৫ জানুয়ারী মঙ্গলবার থেকে ১৭ জানুয়ারী বন্ধ থাকবে। প্রয়োজনে নৌযানসমূহ টঙ্গী ব্রিজের পূর্ব পাশে এবং কামার পাড়া সেতুর উত্তর পাশে নোঙ্গর করতে পারবে।

গাড়ী পার্কিং: ইজতেমা চলাকালীন গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা হয়ে আগত মুসুল্লীদের বহনকারী যানবাহন পার্কিং এর জন্য ১০ জানুয়ারী সকাল ৬ টা থেকে মহাসড়ক পরিহার করে টঙ্গীর কাদেরিয়া টেক্সটাইল মিল কম্পাউন্ট, মেঘনা টেক্সটাইল মিলের পাশে রাস্তার উভয় পাশে শফিউদ্দিন সরকার একাডেমি মাঠ প্রাঙ্গন ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে টিআইসি মাঠ, ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ মাঠ, চান্দনা চৌরাস্তা হাই স্কুল মাঠ, তেলিপাড়া ট্রাক স্ট্যান্ড এবং নরসিংদী কালীগঞ্জ হয়ে আগত মুসুল্লীদের বহনকারী যানবাহন টঙ্গীর কে-টু ও নেভী সিগারেট ফ্যাক্টরী সংলগ্ন খোলা স্থানে গাড়ী পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে।

৬ জানুয়ারী সন্ধ্যা ৬ টা থেকে উল্লেখিত সড়ক পরিহার করে বৃহত্তর জেলাসমূহ হতে ঢাকাগামী সকল যানবাহন গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা হতে টঙ্গী হয়ে ডিএমপি এলাকায় প্রবেশের পরিবর্তে চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ী, কালিয়াকৈর চন্দ্রা, বাইপাইল, নবীনগর, আমিন বাজার হয়ে চলাচল করার নির্দেশ দিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম।
ইজতেমা চলাকালে নামাজের সময় তুরাগ নদের পশ্চিম পাড়ে ইমামের সামনে না দাড়িয়ে পেছনে দাড়িয়ে নামাজ আদায় করার নির্দেশ্য দেওয়া হয়েছে। এবারের দুই পর্বে বিশ্ব ইজতেমায় দেশী বিদেশী ৩০ থেকে ৩৫ লাশ ধর্মপ্রাণ মুসুল্লী অংশগ্রহন করবে বলে আশা করা হচ্ছে।

আগামী শুক্রবার ৮ জানুয়ারী বাদ ফজর আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা প্রথম ধাপ। আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে তা শেষ হবে ১০ জানুয়ারী। দ্বিতীয় ধাপ শুরু হবে ১৫ জানুয়ারী শেষ হবে ১৭ জানুয়ারী। এবারে বিশ্ব ইজতেমায় প্রথম ধাপে ১৭ টি জেলার মুসুল্লীরা অংশ নেবে। দ্বিতীয় ধাপে অংশ নেবে ১৬টি জেলার মুসুল্লীরা।