Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও মোঃ মোখলেছুর রহমান

অক্টোবর ৪, ২০১৭
নওগাঁ, সরকারি কর্মচারী
No Comment


তপন কুমার সরকার, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোখলেছুর রহমান প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন।
মঙ্গলবার (৩ অক্টোবর ) রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগীয় পর্যায়ে বাছাই কমিটির সিদ্ধান্ত মোতাবেক তিনি ইউএনও পদে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন। এর আগে তিনি প্রথমে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নির্বাচিত হয়ে এখন রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হন।
আত্রাই উপজেলায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় রাজশাহী বিভাগীয় নির্বাচক কমিটি বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে তাকে নির্বাচিত করেন। গত মঙ্গলবার তাকে বিভাগের শ্রেষ্ঠ নির্বাহী অফিসার হিসাবে নির্বাচিত করা হয় বলে তথ্যটি নিশ্চিত করেন আত্রাই উপজেলা নির্বাহী অফিস।
এ খবরে সোশ্যাল মিডিয়ায় তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলার বিভিন্ন স্তরের মানুষ। ইউএনও’র এ সম্মান অর্জনে তারাও গর্বিত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মোখলেছুর রহমান ইতোপূর্বে শ্রেষ্ঠ উপজেলা পরিষদ মনোনীত হয়ে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়ে ছিলেন।
সূত্রমতে জানা গেছে, ২০১৫ সালের ৭ নভেম্বরে আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন মোঃ মোখলেছুর রহমান। যোগদানের পর থেকে শিক্ষা, বেকারত্ব দুরীকরণ, বাল্যবিবাহ রোধসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডসহ সকল ক্ষেত্রে আমূল পরিবর্তন আনয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি।
গত ১বছর ১০ মাসে শিক্ষাক্ষেত্রে কঠোর পরিশ্রম করে আত্রাই উপজেলায় তিনি ব্যাপক পরিবর্তন এনেছেন। বিভিন্ন বিদ্যালয়ে মনিটরিং ব্যবস্থার কারণে ঝরে পড়া রোধ, শিক্ষার্থিদের শিক্ষা উপকরণ বিতরণ, মিড-ডে মিল কার্যক্রম, মা সমাবেশ, কাব স্কাউট স¤প্রসারণসহ ব্যতিক্রমীর সফল উদ্যোক্তাসহ প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় তাকে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত করা হয়।
এ ব্যাপারে ইউএনও মোঃ মোখলেছুর রহমান তাঁর প্রতিক্রিয়ায় সকলকে অনেক ধন্যবাদ জানিয়ে বলেন, আত্রাই এর মত একটি প্রত্যন্ত এলাকায় আমরা চেষ্টা করেছি পরিবর্তন আনার। কিছুটা হয়ত: পারা গেছে। ইতিমধ্যে তার