Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

বিএনপির রাজনীতিই হচ্ছে কান্নাকাটি আর নালিশ- ওবায়দুল কাদের

জুলাই ২৬, ২০১৭
গাজীপুর, রাজনীতি, শীর্ষ সংবাদ
No Comment

?

মঞ্জুর হোসেন মিলন : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতিই হচ্ছে কান্নাকাটি আর নালিশ। কান্নাকাটি আর নালিশ ছাড়া বিএনপির রাজনৈতিক কোন কর্মসূচি এই মূহুর্তে নেই।
তিনি বলেন, আসলে বিএনপির এখন যে অবস্থা। তারাতো কোন এজেন্ডা, কর্মসূচি ঠিক থাকছেন না। ঈদের আগে বেগম খালেদা জিয়া ঈদ পরবর্তী দুর্বার অন্দোলনের ঘোষণা দিয়েছিলেন। সেই আন্দোলন এখন লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে। আন্দোলনের কোন খবর নেই। ঘোষিত দুর্বার আন্দোলন, এক মাস হয়ে গেল, কই কোথায় আন্দোলন ? আন্দোলন সেচ্ছায় নির্বাসনে। কোথায় ? টেমস নদীর পাড়ে লন্ডনে।
তিনি বুধবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস মোড়ে বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
মন্ত্রী বলেন, এখন আর সংবিধান সংশোধনের কোন সুযোগ নেই। সহয়ক সরকারতো থাকবেই। শেখ হাসিনার সরকার সহায়ক সরকার হিসেবে নির্বাচন কমিশনকে সহয়তা দেবে। নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন দরকার। নির্বাচন কমিশন নিরপেক্ষ হলে নির্বাচনও নিরপেক্ষ হবে। সরকারের এখানে দায়দায়িত্ব যেটা, সেটা নির্বাচন কমিশনকে সহয়োগিতা করা।
মন্ত্রী আরো বলেন, প্রবল বর্ষনে মহাসড়ক ক্ষতি গ্রস্থ হয়েছে। এই মূহুর্তে আমাদের কাজ ক্ষতিগ্রস্থ রাস্তাকে সচল করে রাখা। সে কাজটি ঠিকমতো হচ্ছে কি না ? সেটা দেখতে আমি এসেছি। কোনভাবেই যেন যানবাহন চলাচল বন্ধ না হয়। আমি ইঞ্জিনিরাকে নির্দেশ দিয়েছি। প্রয়োজনে আরো টিম নিয়োগ করে অন্তত এ মূহুর্তে যে কাজ বৃষ্টির মধ্যে রাস্তাকে পাসেবল রাখতে হবে। বৃষ্টির মধ্যে রাস্তায় যে বড় বড় গর্ত হয়েছে গর্তগুলোকে ফিলাপ করতে হবে এবং রাস্তা থেকে যেন পানি সরে যায় সে ব্যাপারে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিতে হবে। কোন অবস্থাতেই রাস্তা বন্ধ থাকবে না। ইঞ্জিনিয়ারদের প্রয়োজনে ২৪ ঘন্টা রাস্তায় থাকতে হবে। এটাই আমার নির্দেশ। এটা বলতেই আমি এসেছি।
মন্ত্রী বলেন, এবার এতো প্রবল বর্ষন, কোন ভাবেই রাস্তা ঠিক রাখা যাচ্ছে না। ভারি যানবাহন সারাদেশেই রাস্তা ক্ষতিগ্রস্থ হচ্ছে। আমরা জরুরী ভাবে নির্দেশ দিয়েছি আমাদের ইঞ্জিনিয়াররা সার্বক্ষণিক রাস্তায় থাকবে। এ মূহুর্তে আমাদের একটাই এজেন্ডা সেটা হলো রাস্তাকে পাসেবল ইউজেবল ও সচল করে রাখা।
পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডিএকেএম নাহীন রেজাসহ সওজের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।