Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

বশেমুরকৃবির শিক্ষার্থীদের ৬দফা দাবিতে মানববন্ধন

SAMSUNG CAMERA PICTURES

গাজীপুর দর্পণ রিপোর্ট : ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

বুধবার দুপুরে গাজীপুরের সালনাস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে ৫ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- জঙ্গীবাদ দমনে বন্ধবন্ধুর আদর্শের ছাত্র সংগঠনের উন্মুক্ত চর্চা করার সুযোগ দেয়া, সকল শিক্ষার্থীর ব্যালট পেপারে প্রত্যক্ষভাবে ভোট প্রদানের মাধ্যমে ছাত্রসংসদ নির্বাচন দেয়া, বিএস কোর্স এবং এমএস ভর্তি ফী এবং প্রতিটার্মের এনরোলমেন্ট ফী কমানো, বিশ্ববিদ্যালয় থেকে বিএস ডিগ্রী প্রাপ্ত (সিজিপিএ ২.৫০-৪.০০) সকল শিক্ষার্থীকে মস্টার্স ভর্তির সুযোগ সৃষ্টি করা, বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট এবং যানবাহন সংকটের দ্রæত সমাধান করা, কালচারাল ক্লাব, ডিবেটিং ক্লাব, স্পোটর্স ক্লাব, ইংলিশ ক্লাব, ফটোগ্রাফি ক্লাবের মধ্যে যেগুলো প্রতিষ্ঠিত হয়নি সেগুলো প্রতিষ্ঠা করা এবং শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশগ্রহনের মাধ্যমে সবগুলো সংগঠন চালুকরে মানবসেবামূলক কার্যক্রম করার সুযোগ করে দেয়া।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত শিক্ষার্থীবৃন্দের ব্যানারে মানববন্ধন বাস্তবায়ন কমিটির আহবায়ক মেহেদী হাসান আনসারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদস্য সচিব এম এন খান আরিফ, সদস্য মীর ওবায়দুর রহমান শাওন, মো. গোলাম রসুল মিয়া, মাহমুদুল হাসান তিতাস, প্রধান সমন্বয়ক এস এম ফজলে রাব্বী বাঁধন, আকাশ সিনহা ও মাহমুদুল হাসান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সকল ডিপার্টমেন্টের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করেন। তাদের দাবীগুলো অনতিবিলম্বে মানা না হলো তাদের কর্মসূচি পর্যাক্রমে চালিয়ে যাওয়া কথা জানায় শিক্ষার্থীরা।