Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

বর্তমান সরকার ইউনিয়ন পর্যন্ত তথ্যকেন্দ্র চালু করেছে ঃ নূরুল ইসলাম নাহিদ

সেপ্টেম্বর ২২, ২০১৩
জাতীয়, রাজনীতি, শ্রীপুর
No Comment

বশির আহম্মেদ কাজল ঃ
শিক্ষাকে মুল্যায়িত করতে হলে তথ্য প্রযুক্তি ভিত্তিক শিক্ষাকে প্রাধান্য দিতে হবে। আমরা ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে পরিবর্তন ঘটাতে চাই। সকল ক্ষেত্রে এখন ইন্টারনেটের প্রচলন শুরু হয়েছে। এটাইতো ডিজিটাল বাংলাদেশ।
২২ সেপ্টে¤^র রোববার দুপুর ১টায় শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ভবনের উদ্বোধন, নতুন আরেকটি ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও দাতা সদস্যদের সম্মাননা প্রদান উপলক্ষ্যে কলেজ মাঠে অয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।
তিনি বলেন, আমি যদি মন্ত্রী না ও থাকি তারপরও আগামী জানুয়ারী মাসের এক তারিখে তিন কোটি শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে বই পৌছে দেব। ইতিমধ্যে আমরা ইউনিয়ন পর্যন্ত তথ্যকেন্দ্র চালু করেছি। আমাদের ছেলে মেয়েদের জন্য কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করেছি। আমাদের বিভিন্ন কার্যক্রমে এখন আইসিটি ব্যবহার করছি। দুই কোটি টাকা  ব্যায়ে কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর ও নবনির্মিত অনার্স ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট রহমত আলী এমপি। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব জামিল হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক নূরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজীজ হায়দার ভুঁইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল, পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম প্রমুখ।