Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

বর্তমান ও সাবেক কিছু সেনা কর্মকর্তা সরকারকে উৎখাতে ষড়যন্ত্র করছে: সেনাসদর

জানুয়ারি, ১৯, ২০১২
শীর্ষ সংবাদ
No Comment

– গণতান্ত্রিক সরকারকে ক্ষমতাচ্যুত করতে সেনাবাহিনীর কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তা ষড়যন্ত্র করছে বলে জানিয়েছেন সেনাবাহিনী।

সেনাবাহিনীর কয়েকজন সাবেক ও বর্তমান সদস্য বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে- গণমাধ্যমে এই খবর প্রকাশের মধ্যেই বৃহস্পতিবার সেনাবাহিনীর এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সেনাবাহিনীর এই ধরনের সংবাদ সম্মেলন দেশে বিরল ঘটনা। এরই ধারাবহিকতায় গত ১৩ ডিসেম্বর একটি অভ্যুত্থান চেষ্ট নস্যাৎ করে দিয়েছে দেশপ্রেমিক সেনাবাহিনী।

সেনা সদরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার দুপুরে সেনাবাহিনীর বাহিনীর পার্সনাল সার্ভিসেস পরিদপ্তরের ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রাজ্জাক জানান, গত ১৩ ডিসেম্বর একজন অবসরপ্রাপ্ত লে. কর্নেলের নেতৃত্ব সেনাবাহিনীর কিছু বিভ্রান্ত কর্মকর্তা অভ্যুত্থানের চেষ্টা চালায়।

এ ঘটনায় লে. কর্নেল এহসান (অব.) ও মেজর জাকিরকে (অব.) গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি। একই ঘটনায় ষড়যন্ত্রকারী অপর এক মেজর সৈয়দ জিয়াউল হক পলাতক রয়েছেন বলে জানান ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সেনাবাহিনীর ঘাড়ে ভর করে কোনো গণতান্ত্রিক সরকার ব্যবস্থাকে উৎখাতের ঘৃণ্য চক্রান্তের সঙ্গে বাহিনীতে চাকরিরত কিছু অফিসারের সম্পৃক্ততার সুনির্দিষ্ট তথ্য উদ্ঘাটন হয়েছে।

এ বিষয়ে গত ২৮ ডিসেম্বর একটি তদন্ত আদালত গঠন করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সেনাবাহিনী।

আইএসপিআর এর ডাকা ওই জরুরি সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর আরও বেশকিছূ পদস্থ কর্মকর্তা।

উল্লেখ্য, গত নভেম্বর মাসেও এ ধরনের যড়যন্ত্রের বিষয়ে সরকারের একটি গোয়েন্দা সংস্থা গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করেছিল। সেখানেও সেনা কর্মকর্তা এহসান ইউসুফের কথা উল্লেখ ছিল।