Pages

Categories

Search

আজ- বুধবার ২৭ মার্চ ২০১৯

বনের জমি রেজিস্ট্রির দায়ে ১৫ দলিল লেখকের সনদ বাতিল

মার্চ ৯, ২০১৯
অনিয়ম, অপরাধ, আইন- আদালত, শ্রীপুর
No Comment

শ্রীপুর প্রতিনিধি : বন বিভাগের জমি রেজিস্ট্রি কাজে সহায়তার দায়ে গাজীপুরের শ্রীপুরে সাব রেজিস্ট্রি অফিসের ১৫ দলিল লেখকের সনদ বাতিল করেছে গাজীপুর জেলা রেজিস্ট্রার। একই সঙ্গে সরকারি ওই অফিসে সনদ বাতিল দলিল লেখকদের প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে এবং গত জানুয়ারীতে অবসরে যাওয়া শ্রীপুরের সাব- রেজিস্টার সৈয়দ নজরুল ইসলামের বিরুদ্ধেও দুর্নীতির সত্যতা পাওয়া যায়। সম্প্রতি এক তদন্তে তাদের বিরুদ্ধে এসব নানা দুর্ণীতির অভিযোগের সত্যতা পাওয়ায় গত ৭মার্চ তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

সনদ বাতিল দলিল লেখকরা হলেন দলিল লেখক সমিতির সভাপতি শাহজাহান মন্ডল, হাকিম ফরাজী, সাগর মন্ডল গফুর, হারুন অর রশীদ, জাকারিয়া মন্ডল, শফিকুল ইসলাম, মজিবুর রহমান, হাদিউল ইসলাম, আজিজ চৌধুরী, শফিকুল, কাজল মিয়া, সাইফুল ইসলাম, মো.কামরুজ্জামান, ইব্রাহিম খলীল, ইমদাদুল হক।

গাজীপুর জেলা রেজিস্ট্রার মোকলেসুর রহমান জানান, গত ৩০ জানুয়ারী সাব-রেজিস্ট্রার নজরুল ইসলাম অবসরে যাওয়ার পর সরকারী জমি রেজিষ্ট্রিসহ বিভিন্ন অভিযোগে প্রধান নিবন্ধক কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে ১৫ দলিল লেখকের বিরুদ্ধে বন বিভাগের গেজেট ভুক্ত জমির দলিল রেজিস্ট্রি কাজে সহায়তা ও সরকারী রাজস্ব আত্বসাৎ সহ রাষ্ট্রীয় কাজে বাধাপ্রদানের অভিযোগে তাদের সনদপত্র বাতিল করা হয়। এছাড়াও অবসরপ্রাপ্ত সাব- রেজিস্ট্রার সৈয়দ নজরুল ইসলামের বিরুদ্ধে মন্ত্রণালয় ব্যবস্থা নিবে। তবে রেজিস্ট্রি সম্পন্ন হওয়া গেজেটভুক্ত দলিল বাতিল করা হবে কিনা এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।