Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ ক্রয় করে ২ ব্যবসায়ী বিপাকে

অক্টোবর ২২, ২০১৭
নওগাঁ
No Comment


মোঃ এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ঝড়ে পড়ে যাওয়া ২ টি গাছ ক্রয় করে ২ ব্যবসায়ী চরম বিপাকে পড়েছে।
স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়,  শুক্রবার ও শনিবার অতি বর্ষন ও ঝড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরের মেহগনি, ইউকালেক্ট্রস ও জাম গাছ সহ মোট ৫ টি গাছ ঝড়ে পড়ে যায়। তার মধ্যে ঝড়ে পড়ে যাওয়া ১ টি মেহগনি গাছ স্বাস্থ্য কমপ্লেক্সের মেইন গেট সংলগ্ন ও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের ১ টি ইউকালেক্ট্রস সহ দুটি গাছ সরকারী নিয়ম নিতিকে তোয়াক্কা না করে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রুহুল আমিন গতকাল রোববার সকালে স্থানীয় এক ব্যাক্তি গাছ ব্যবসায়ী আলতাব হোসেন এর নিকট ইউকালেক্ট্রস গাছটি সাড়ে ৯ হাজার টাকায় বিক্রি করে। পরবর্তীতে আরেক স্থানীয় গাছ ব্যবসায়ী মোশারফ হোসেন এর নিকট একই গাছ ১৫ হাজার টাকায় বিক্রি করে। রোববার সকাল ৯ টায় মোসারফ তার লোকজন নিয়ে গাছ কাটতে গেলে পূর্বের ক্রেতা আলতাব হোসেন বাধা হয়ে দাঁড়ালে বিষয়টি জানাজানি হয়ে পড়ে। শেষ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল চৌধুরীর মধ্যেস্থতায় গাছ ২ টি বিক্রি বন্ধ করে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রুহুল আমিনকে ২ ব্যবসায়ীর কাছে থেকে নেওয়া টাকা ফেরত দিতে বলেন। অবশেষে ডাঃ রুহুল আমিন টাকা ফেরত দিলে ২ ব্যবসায়ীর মধ্যে বিরোধ নিস্পত্তি হয়।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল চৌধুরীর সাথে তার কার্যালয়ে সাক্ষাত করা হলে তিনি প্রতিবেদকের উপস্থিতিতেই সিভিল সার্জন নওগাঁ, বদলগাছী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার কে ঝড়ে পড়ে যাওয়া ওই ৫ টি গাছ সম্পর্কে অবহিত করেন এবং তিনি গাছ বিক্রি বন্ধ করে দিয়ে গাছ ২টি নিজের তহবিল খরচ করে লোকজন দিয়ে কেটে রাখার সিন্ধ্যান্ত নেয় ও আবসিক মেডিকেল অফিসারকে ২ ব্যাবসায়ীকে টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মর্মে জানান।
এ ছাড়া ও উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল চৌধুরী ও পদাধিকার বলে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অবস্থিত মসজিদের সভাপতি হওয়ায় তিনি পরবর্তীতে গাছ ২ টি বিক্রয় করে সম্পূর্ন টাকা ওই মসজিদে দেওয়া হবে বলে ও জানান। তার কারন হিসেবে তিনি বলেন মসজিদে এসি লাগানোর কারনে প্রায় ৩০ হাজার টাকা ঘাটতি রয়েছে। বাঁকি ৩ টি গাছ সরকারী প্রোসেস মোতাবেক বিক্রয় করা হবে।
এ বিষয়ে উপজেলা বনবিভাগ কর্মকর্তা শহিদুল হসলাম জানান সরকারী কোন গাছ টেন্ডার ব্যাতিত কেউ বিক্রয় করতে পারবে না। যদি কেউ টেন্ডার ছাড়া গাছ বিক্রয় করে তাহলে সে আইনের আওতায় আসবে।
গাছ ব্যবসায়ী আলতাব ও মোশারফ এর সাথে যোগাযোগ করা হলে তারা জানান ডাঃ রুহুল আমিন তাদেরকে টাকা ফেরত দিয়েছেন।