Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

বদলগাছীতে স্কুল মাঠে হাট না বসানোর দাবীতে এলাকায় মাইকিং

Naogaon_720123863
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলা সদরে বদলগাছী সরকারী পাইলট হাইস্কুল ও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে হাট না বসানোর দাবীতে স্কুল কর্তৃৃৃপক্ষ এলাকায় মাইকিং করেছেন। মাইকিং করে বলা হয়েছে স্কুল মাঠে হাট বারের দিন আগামী শনিবার থেকে আর হাট বসানো যাবে না এবং স্কুল কর্তৃপক্ষ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। দীর্ঘ দিন থেকে স্কুল মাঠে হাট বসার কারনে স্কুলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়। তাছাড়া হাটের কারনে মাঠে খানা-খন্দের সৃষ্টি হওয়ায় ছাত্র-ছাত্রীরা খেলাধুলার পরিবেশ হারিয়েছে। হাট বারের দিন হাটুরিয়াদের ভিড়ে ছাত্র-ছাত্রীদের যাতায়াত ব্যহত হয়। স্কুল মাঠে হাট বসার কারনে সার্বিক ভাবে শিক্ষার পরিবেশ ভেঙ্গে পড়েছে। সম্প্রতি “কিছু পত্রিকায় এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হওয়ার পর স্কুল কর্তৃপক্ষসহ প্রশাসন নড়েচড়ে বসে। ইতি মধ্যে স্কুল কর্তৃপক্ষ হাট যাতে মাঠে না বসতে পারে এর জন্য একটি সিদ্ধান্ত গ্রহন করে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরকে লিখিতভাবে অবগত করে।
এই সিদ্ধান্ত মোতাবেক বুধবার এলাকায় মাইকিং করা হয়েছে যে, আগামী শনিবার থেকে স্কুল মাঠে হাট বসতে দেওয়া হবে না। কোন হাটুরিয়া যেন স্কুল মাঠে হাট বসাতে না আসেন। এ বিষয়ে বদলগাছী সরকারী পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক সুরেশ সিংহ জানান ছাত্র-ছাত্রীরা খেলাধুলা ও শিক্ষার পরিবেশ বহাল রাখতে স্কুল মাঠে হাট বসতে দেওয়া হবে না। প্রয়োজনে প্রশাসনের সাবির্ক সহযোগিতা নেওয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুসাইন শওকত জানান, স্কুল কর্তপক্ষ স্কুল মাঠে আর হাট বসতে দিবে না। ইতিমধ্যে তারা সিদ্ধান্ত নিয়েছে এবং আমাকে অবগত করেছে। এ বিষয়ে হাট ইজারাদারদের সংগে কথা বলা হবে।
উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরী জানান, বিষয়টি আমি জেনেছি। শিক্ষার পরিবেশ ঠিক রাখতে উপজেলার বুদ্ধিজীবী, নীতিনির্ধারক, সাংবাদিকসহ সকলকে একযোগে সহযোগিতা করা উচিৎ এবং এর বিকল্প হিসাবে কি পদক্ষেপ নেওয়া যায় এবিষয়ে সকলকে এগিয়ে আসা উচিৎ। বিষয়টি নিয়ে আমি নওগাঁ জেলা সমন্বয় সভায় আলোচনা করব।