Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

বদলগাছীতে মোটর সাইকেল পোড়ানোর মামলায় ২ জন গ্রেপ্তার

images30.thumbnail
মোঃ এমদাদুল হক দুলু , বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে নির্বাচনী সহিংসতায় মোটর সাইকেল পোড়ানোর ঘটনায় দায়েরকৃত মামলায় ২ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।
ঘটনার বিবরনে জানা যায়, গত ২৮ মে শনিবার সন্ধ্যা রাতে মথুরাপুর ইউপির বিএনপির দলীয় প্রার্থীর কয়েকজন নেতাকর্মী উত্তর চকবেনী আদিবাসী পাড়ায় ভোট চাইতে গেলে আওয়ামীলীগের কয়েকজন নেতাকর্মী তাদের বাঁধা প্রদান করে। এ সময় দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির এ পর্যায়ে সংঘর্ষ বাধে এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেখানে আওয়ামীলীগের এক কর্মীর মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। সরজমিনে তথ্য সংগ্রহকালে রানা সহ নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন আদিবাসী জানায় বিএনপির কর্মীরা সন্ধ্যা রাতে ভোট চাইতে এলে আওয়ামীলীগের কর্মীরা তাদের পিছে পিছে যায়। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় সংঘর্ষ বাধে এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তারা আরও জানায় আওয়ামীলীগের নেতাকর্মীরা রাস্তার দক্ষিণ দিকে ছিল এবং বিএনপির কর্মীরা উত্তর দিকে ছিল। দক্ষিন দিকে আওয়ামীলীগ কর্মী সুমন নামে একজনের রাস্তার পার্শ্বে দাড়িয়ে থাকা মোটর সাইকেলে কে বা কাহারা আগুন ধরিয়ে দেয়। স্থানীয় এক মহিলা জানায় বিএনপির প্রার্থীর সমর্থকেরা সেখান থেকে চলে যাওয়ার পরপরই সুমনের মোটর সাইকেলে আগুন জ্বলতে থাকে। এ ঘটনায় আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে চাপাইনগরের জলিল বাদী হয়ে ৩৪ জনকে আসামী করে বদলগাছী থানায় একটি মামলা দায়ের করলে মঙ্গলবার দুপুরে গোবরচাঁপা বাজার থেকে দূর্গাপুর গ্রামের পলাশ ও কাবিল নামে ২জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।
এ বিষয়ে বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাদি চৌধুরী বলেন, আওয়ামীলীগের প্রার্থীর লোকজন নিজেরাই মোটর সাইকেলে আগুন দিয়ে তাঁর কর্মী-সমর্থকদের উপর মামলা দিয়ে হয়রানী করছে। যাতে তাদের নির্বাচন ভন্ডুল হয়ে যায় এবং দুই কর্মীকে বেধরক মারপিট করে তাদের মোটর সাইকেল ছিনিয়ে নিয়েছে আওয়ামীলীগ প্রার্থীর নেতাকর্মীরা। বদলগাছী থানার ওসি রফিকুল ইসলাম খান জানান, মথুরাপুর ইউপিতে মোটর সাইকেলে আগুন দেওয়া হয়েছে। এঘটনায় থানায় মামলা হয়েছে। ইতিমধ্যেই ২জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার দিন সেখান থেকে উদ্ধার করা দুটি মোটর সাইকেল থানায় আটক রয়েছে।