Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

বদলগাছীতে মাদকে সমাজ বিষিয়ে উঠলেও মাদক সম্রাট ধরাছোঁয়ার বাহিরে

ডিসেম্বর ৯, ২০১৫
নওগাঁ, মাদক
No Comment

madokবদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর বদলগাছীতে মাদকের ছড়াছড়িতে সমাজ যেন মাদকের বিষে আক্রান্ত হয়ে পড়েছে। বেড়ে চলেছে পরাধ মূলক কর্মকান্ড। তার পরেও মাদকের বীজ বপনকারী কুখ্যাত মাদক সম্রাট ফেরদৌস এখনও ধরা ছোঁয়ার বাহিরে। ফেরদৌসের বাড়ী পার্শ্ববর্তী আক্কেলপুর উপজেলায়। সম্প্রতি তার বিরুদ্ধে বদলগাছী থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে। ফেরদৌস প্রথম জীবনে ট্রেন যোগে ভারতীয় শাড়ী, লুঙ্গী ও জিরা নিয়ে আসতেন। তার পরে জরিয়ে পড়ে হেরোইন, গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসায়।
এখন সে শুন্য থেকে কোটিপতি এবং আন্ত:জেলা মাদক সম্রাট হিসেবে পরিচিত। প্রতিবছর বিভিন্ন থানায়  তার মাল আটক হলেও অর্থের জোরে সে ধরাছোঁয়ার বাহিরেই থেকে যায়। ফেরদৌস সমাজের ছদ্দবেশী মানুষ কিন্তু ভদ্রবেশ নিয়ে ঘুরে বেড়ালেও সম্প্রতি উপজেলার কেশাইল গ্রামে র‌্যাবের হাতে আটক ২১৭ কেজি গাঁজা ও পাত্ররাবাড়ী গ্রামে গাঁজা আটকের ঘটনায় বদলগাছী থানায় ২টি মামলা দায়ের করা হয়।
তারপর থেকে ফেরদৌস কিছুদিন গা ঢাকা দিয়ে থাকলেও আবারও প্রকাশ্যে ঘুরছে। ফেরদৌসসহ এলাকায় তার যে অনুসারী মাদক ব্যবসায়ী রয়েছে তাদের মাদক ব্যবসা এমনভাবে বিস্তার লাভ করেছে যার কষাঘাতে সমাজ বিষিয়ে উঠেছে। ধ্বংস হয়ে পড়ছে যুুব সম্প্রদায় ও উর্তি বয়সের শিশু-কিশোররা। সম্প্রতি সেনপাড়া গ্রামে নেশার টাকা জোগাতে না পেরে ১ সন্তানের জনক আত্মহত্যা করেছে।
গত ৪ ডিসেম্বর সন্ধ্যার পূর্বে ৬০ বছরের বৃদ্ধ রোকনপুর গ্রামের খলিলুর রহমানকে কয়েকজন নেশাখোর উপর্য্যপুরি ছুরিকাঘাত করে নৃশংস ভাবে হত্যা করেছে। শুধুমাত্র বদলগাছী উপজেলায় ২/৩ শতাধিক যুবক নেশায় আকান্ত হয়ে এখন জিন্দালাশে রূপান্তরিত হয়েছে।

এমন পরিস্থিতির শিকার হয়ে শতশত পরিবারের বাবা-মা, স্ত্রী-পুত্র দিশেহারা হয়ে পড়েছে। মাদকাসক্তরা নেশার টাকা যোগাতে জড়িয়ে পড়ছে বিভিন্ন ক্রাইমের সাথে। তার পরেও সমাজে বীজ বপনকারী মাদক সম্রাটরা ধরাছোঁয়ার বাহিরেই থেকে যায়। এলাকায় গুনজন ছড়িয়ে পড়েছে মাদক সম্রাটের ২ জন অনুসারী গ্রেপ্তার হয়ে জেল হাজতে থাকলেও মাদক সম্রাট ফেরদৌসের নাম চার্জশীট থেকে বাদ দেওয়ার পায়তারা চলছে।

এ বিষয়ে আজ বুধবার বদলগাছী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম খান এর সাথে কথা বললে তিনি জানান বাহিরে কি গুনঞ্জন চলছে না চলছে এটা আমার জানা নেই। তবে তাকে বাদ দিয়ে চার্জশীট দেওয়ার কোন পরিকল্পনা থানা পুলিশের নেই।