Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

বদলগাছীতে অভিযুক্ত ডাক্তার আরিফুজ্জামানকে শোকজ তদন্ত শুরু

সেপ্টেম্বর ১৩, ২০১৭
অনিয়ম, নওগাঁ
No Comment


এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে রোগীর ও তার অভিভাবকদের সাথে দুর্ব্যাহার কারী অভিযুক্ত ডাঃ আরিফুজ্জামানকে শোকজ করা হয়েছে এবং একই সাথে ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল চৌধুরী।
উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সুত্রে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর বিকেলে ৫ টায় অভিযুক্ত ডাঃ আরিফুজ্জামান জরুরী বিভাগে কর্তব্যরত থাকা অবস্থায় রোগী ও তার অভিভাবকের সাথে দুর্ব্যবহার এবং চিকিৎসা সেবায় অবহেলার বিষয়ে গত ১১ সেপ্টম্বর ওই ডাক্তারের বিরুদ্ধে লিখিত অভিযোগের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুল চৌধুরী ওই দিন ডাঃ আরিফুজ্জামানকে শোকজ করেন। যাহার স্মারক নং-উঃ.স্বা.কম/বদল/১৭২৪/৯০৫ তাং-১১-০৯-১৭ইং এবং ওই দিন অপর একটি স্মারক নং উঃ.স্বা.কম/বদল/১৭২৪/৯০৪ তাং-১১-০৯-১৭ইং এর মাধ্যমে স্বাস্থ্যকমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রুহুল আমিনকে ২ দিনের মধ্যে অভিযোগের তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
এ বিষয়ে গতকাল বুধবার তদন্তকারী কর্মকর্তা আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রুহুল আমিন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযুক্ত ডাঃ আরিফুজ্জামানকে পৃথক দুটি স্মারকে শোকজ ও তদন্ত শুরুর বিষয়টি নিশ্চিত করেন।
উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ জাহিদ নজরুলের সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান বিষয়টি তদন্ত চলছে।
উল্লেখ্য গত ১০ সেপ্টম্বর বিকেল ৫ টায় ডাঃ আরিফুজ্জামান জরুরী বিভাগে কর্তব্যরত থাকা কালিন সময়ে উপজেলার চাংলা গ্রামের ছানোয়ার হোসেন এর স্ত্রী মৌসুমীকে চিকিৎসার জন্য আনা হয়। সেখানে চিকিৎসা অবহেলা সহ রোগী ও তার অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করেন। পরের দিন রোগীর অভিভাবক জিধিরপুর গ্রামের আবু সাইদ ওই ডাক্তারের বিরুদ্ধে উপজেলা স্বাস্থ ও প.প কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।