Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

বঙ্গবীর কাদের সিদ্দিকীর আপিলের শুনানি শেষ হয়েছে : রায় বিকেলে

অক্টোবর ১৮, ২০১৫
আইন- আদালত, জাতীয়, টাঙ্গাইল
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:pc-2_161628 copy

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর আপিলের শুনানি শেষ হয়েছে। এ ব্যাপারে বিকেল পাঁচটায় রায় দিবে নির্বাচন কমিশন। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে রবিবার ১১টায় ঘণ্টাব্যাপী এই শুনানি শুরু হয়। এরপর তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর আপিলের শুনানি অনুষ্ঠিত হয়। কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীও তাদের শুনানিতে অংশ নেন। তাদেরকে সহায়তা করেন এ্যাডভোকেট রফিকুল ইসলাম ও মাহবুব হাসান রানা। দলের পক্ষে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীর পক্ষে আপিল করেন ইকবাল সিদ্দিকী। আপিলের সঙ্গে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে দেওয়া বাংলাদেশ ব্যাংকের একটি কারণ দর্শানোর নোটিশও সংযুক্ত করা হয়েছে। ওই নোটিশে কেন কাদের সিদ্দিকীর নাম ঋণখেলাপিদের তালিকায় অন্তর্ভুক্ত করা হল, তা জানতে চাওয়া হয়েছে। এ সময় দলের কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ, এ্যাডভোকেট রফিকুল ইসলাম ও ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দীপ উপস্থিত ছিলেন। কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

এদিকে মনোনয়নপত্রের সঙ্গে দলীয় মনোনয়নের চিঠি না দেওয়ায় জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী সৈয়দ মোস্তাক হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। ১ শতাংশ ভোটারের সমর্থন যথাযথভাবে না থাকায় বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী আবদুল আলীমের মনোনয়নপত্র। যাচাই-বাছাই করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী ও হাসমত আলী, জাতীয় পার্টির (মঞ্জু) সাদেক সিদ্দিকী, বিএনএফের আতাউর রহমান খান এবং এনপিপির ইমরুল কায়েসের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ১০ নভেম্বর উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।