Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

‘বঙ্গবন্ধু যে আদর্শ : বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা সম্ভব’—ড. কামাল হোসেন

Gazipur-(6)-_12_August_2015-Dr.Kamal[1]

গাজীপুর দর্পণ রিপোর্ট: ড. কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু যে আদর্শ ও দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, সে আদর্শ ও দৃষ্টান্ত অনুসরণ করলেই বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা সম্ভব। বঙ্গবন্ধু যখন যুদ্ধ বিধ্বস্ত দেশকে দ্রুত পুনর্গঠিত করে দেশের সার্বিক উন্নয়নে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক সে সময়ে মুক্তিযুদ্ধের পরাজিত দেশি-বিদেশী চক্র ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে ১৯৭৫ এর ১৫ই আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা কার্যতঃ মুক্তিযুদ্ধের চেতনা তথা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল।

তিনি আরো বলেন, ১৫ই আগস্টের হত্যাকান্ড সংঘঠিত না হলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বহু পূর্বেই আমরা উন্নত দেশে পরিণত হতে সক্ষম হতাম। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও ঘাতক-খুনি চক্র তাঁর আদর্শকে যে হত্যা করতে পারেনি, তা আজ প্রমাণিত।

বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শীর্ষক কলেজ শিক্ষকদের ২য় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার ২য় দিনে বক্তব্য দিতে গিয়ে প্রফেসর ড. কামাল হোসেন ওইসব কথা বলেন। গাজীপুরের বোর্ডবাজারস্থিত বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার একই দিনে ‘শিখন পদ্ধতি‘ এর উপর বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর।