Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

অগাষ্ট ১৫, ২০১৫
গোপালগঞ্জ, জাতীয়, দিবস, স্মরণ
No Comment

Prime_Minsiter

মোহাম্মদ মাহমুদ কবির আলী,  গোপালগঞ্জ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ১৫ আগষ্ট  শোক দিবস  উপলক্ষে সকালে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি এবং স্বাধীন বাংলার প্রথম রাষ্ট্র ও সরকার প্রধান মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদৎ বাষির্কীতে তাঁর কবরে পুষ্প স্তবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি প্রথমে প্রধানমন্ত্রী হিসাবে রাষ্ট্রীয়ভাবে এবং পরে আওয়ামীলীগের সভানেত্রী হিসাবে পুষ্পস্তবক অর্পন করেন। তিন বাহিনীর একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করে এবং বিউগলে করুন সুর বাজানো হয়।
শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার এলাকা কালো পতাকা দিয়ে সাজিয়ে শোকাবহ পরিবেশ তৈরি করা হয়। পরে প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ করেন এবং দোয়া মাহফিলে অংশ নেন। এসব কর্মসুচিতে তার সঙ্গে ছিলেন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম,স্থানীয় সরকার-পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইন্ঞ্জিনিরয়ার খন্দকার মোশাররফ হোসেন, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামীলীগ প্রেসিডিয়াম মেম্বার শেখ ফজলুল করীম সেলিম,বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু,  মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক,নৌ পরিবহন মন্ত্রী শাহাজাহান খান, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান কামাল,বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম,সাবেক মন্ত্রী কর্নেল (অব:) ফারুক খান এমপি, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রিয় সভাপতি আফম বাহাউদ্দিন নাসিম,বঙ্গবন্ধু কন্যা ও বৃটিশ এমপি টিউলিপ রিজওয়ানা সিদ্দিকির মাতা শেখ রেহানা প্রমুখ।
শোক দিবসে জাতীয় সংসদের স্পীকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া, তিন বাহিনী প্রধানগণ , পুলিশের মহা পরিদর্শক, র‌্যাব মহাপরিচালকও বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পন করেন।
শোক দিবসের কর্মসুচিতে কেন্দ্রিয় আওয়ামীলীগ ও সকল সংগঠন এবং গোপালগঞ্জ জেলা সহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত নেতা কর্মীরা অংশ নেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকালে ঢাকায় ফিরে যান।