Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

বগুড়ায় নদীতে বালু তুলতে গিয়ে নিখোঁজের ২০ঘন্টাপর লাশ উদ্ধার করলো ডুবরি দল

জুন ১, ২০১৭
অপমৃত্যু, আইন- আদালত, বগুড়া
No Comment

আবু ইউসুফ, বগুড়া প্রতিনিধি : বগুড়ার গাবতলী উপজেলার ইছামতি নদীতে বালু তুলতে গিয়ে অাকস্বিক ভাবে নিখোঁজ হয় বালু শ্রমিক আবু সাঈদ (২৪)। পরে শ্বাসরুদ্ধকর উদ্ধারের তৎপরতা চালিয়ে ২০ ঘন্টাপর তার লাশ উদ্ধার করে ডুবরি দল।
নিহত বালু শ্রমিক উপজেলার দুর্গাহাটা বইঠাভাঙা গ্রামের আজিজুল প্রামাণিকের পুত্র বলে জানা গেছে। ৩১ মে দিবাগত রাত অনুমান ৯টার দিকে গাবতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ইসমাইল হোসেন নিরাপদ নিউজ প্রতিনিধি কে বিষয়টি নিশ্চিত করেছেন। এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩০মে) সন্ধ্যায় উপজেলার দুর্গাহাটার পাইকুরতলী ইছামতি নদীতে ড্রেজার মেশীন দ্বারা বালু উত্তোলনের সময় পানির তলদেশে পাইবের সমস্যা দেখা দেয়। পরে সাঈদ পানির নিচে পাইপের কি সমস্যা দেখার জন্য ডুব দিয়ে পাইব সংলগ্ন স্থানে বালুর গর্তে পড়ে নিখোঁজ হয়। পরে এলাকাবাসী ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেয়। গাবতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা খবর পেয়ে দ্রুত ছুটে এসে উদ্ধার অভিযান চালিয়ে তাকে খুঁজে পেতে ব্যর্থ হয়।
পরে রাতেই রাজশাহীর ডুবরি দলকে খবর দেওয়া হয়। রাত ২টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তারাও ব্যর্থ হন। সকাল সাড়ে ৮টা থেকে ডুবরি দল অাবারো উদ্ধার অভিযান পরিচালনা করেন।
টানা অভিযান চালিয়ে বিকেলের দিকে ইছামতি নদীর পাইকুরতলী ঘাট এলাকায় একটি গর্ত থেকে নিখোঁজ হওয়া যুবক আবু সাঈদের লাশ উদ্ধার করেন ডুবরি দলের সদস্যরা।