Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

ফুলবাড়ী পৌরসভার মেয়র মুরতুজা সরকার মানিক সাময়িক বরখাস্ত

এপ্রিল ৪, ২০১৭
অনিয়ম, জনপ্রতিনিধি, দিনাজপুর
No Comment


প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার মেয়র মো. মুরতুজা সরকার মানিককে তার দায়িত্ব থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
গত ৩এপ্রিল তারিখে ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০১১.১৬-৩৮৭ নং স্মারকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের, স্থানীয় সরকার বিভাগ, পৌর-১ শাখার উপ-সচিব মো. আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে মেয়র মো. মুরতুজা সরকার মানিককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু তার বিরুদ্ধে ফুলবাড়ী থানার মামলা নম্বর-৬, তারিখ-১৪/১২/২০১৪, সিএস নং-১৪১ তারিখ-৩১/১০/২০১৫, জিআর-১৮৮/১৪ (ফুলবাড়ী) এর অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহিত হয়েছে সেহেতু, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯এর ধারা-৩১এর উপ-ধারা (১) এর প্রদত্ত ক্ষমতাবলে মো. মুরতুজা সরকার মানিক, মেয়র, ফুলবাড়ী পৌরসভা, দিনাজপুরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইভাবে অপর এক মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহিত হওয়ায় পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোতাহার হোসেনকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
প্যানেল মেয়র-১ মো. মামুনুর রশীদ চৌধুরী মামুন বলেন, মেয়র সাময়িকভাবে বরখাস্ত এবং তাকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেওয়ার প্রজ্ঞাপন সম্পর্কে জেনেছেন। কিন্তু গতকাল মঙ্গলবার পর্যন্ত তিনি এ সংক্রান্ত কোন চিঠি পাননি। চিঠি পেলে দায়িত্বভার গ্রহণ করবেন।
সাময়িকভাবে বরখাস্তকৃত মেয়র মো. মুরতুজা সরকার মানিক বলেন, মন্ত্রণালয় থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করার খবর তিনি শুনেছেন। ফুলবাড়ী রক্ষার আন্দোলনের নেতৃত্ব দেওয়ায় এশিয়া এনার্জির দায়েরকৃত মামলার কারণে তিনি সাময়িক বরখাস্ত হয়েছেন। তবে ফুলবাড়ী রক্ষার আন্দোলন ও মেয়র পদের ফিরে আসার জন্য আইনী লড়াই চালিয়ে যাবেন।
উল্লেখ্য, গত ২০১৪ সালের ২৯নভেম্বর বহুজাতিক কোম্পানী এশিয়া এনার্জির বাংলাদেশ প্রধান গ্যারী এন লাই তার লোকজন নিয়ে ফুলবাড়ী অফিসে অবস্থানকালে ফুলবাড়ী রক্ষার আন্দোলনকারিদের রোষানলে পড়েন। ওইদিন এশিয়া এনার্জির অফিস ও কয়েকটি গাড়ি ভাংচুর হয়। ওই ঘটনায় এশিয়া এনার্জির মাঠ কর্মকর্তা সাইদুর রহমান বাদী হয়ে ফুলবাড়ী পৌরসভার মেয়র মো. মুরতুজা সরকার মানিককে ১নং আসামী করে ৬০জনের নামে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন।