Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

ফুলবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

অক্টোবর ২৪, ২০১৭
দিনাজপুর
No Comment

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনধি : “পয়ঃ বর্জ্যরে সুষ্ঠু ব্যবস্থাপনা, উন্নত স্যানিটেশন সম্ভাবনা” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে মঙ্গলবার বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে এবং বেসরকারি সংস্থা ব্রাক, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপি ও ফুলবাড়ী এরিয়া প্রোগ্রামের সহযোগীতায় উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম চৌধুরী। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল কাদির বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা আমির হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী বেসরকারি সংস্থা ব্রাকের ম্যানেজার আনোয়ার হোসেন, ফুলবাড়ী এডিপি’র জুনিয়র প্রোগ্রাম অফিসার আরিফুল ইসলাম প্রমুখ।
শেষে স্কুল শিক্ষার্থী নূর হাবীবা প্রেমা ও নিসাদ ইয়াসমিন স্বাস্থ্য সম্মত হাত ধোয়া কৌশল প্রদর্শন করে। দিবসটিতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা-কর্মচারি, জনপ্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা অংশ নেন।