Pages

Categories

Search

আজ- রবিবার ১৮ নভেম্বর ২০১৮

প্রয়াত সমাজকল্যাণমন্ত্রীর স্ত্রী সায়রা মহসিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন

নভেম্বর ১৪, ২০১৫
নির্বাচন, সিলেট
No Comment

Sayra Mohosin Syletমৌলভীবাজার সদর আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী ও প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিন।

শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে পাঁচজন প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে জেলা নির্বাচন কমিশন। এর ফলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সিলেট ও জেলা নির্বাচন কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) এস এম এজহারুল হক জানান, গত ১১ নভেম্বর আওয়ামী লীগ থেকে একজন, জাতীয় পার্টি (এরশাদ) থেকে একজন, বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএফ) থেকে একজন এবং স্বতন্ত্র থেকে দুইজন মনোনয়নপত্র দাখিল করেন।

তিনি জানান, কমিশনে জমা পড়া মনোনয়নপত্রগুলা শনিবার যাচাই-বাছাই করা হয়। কিন্তু সেগুলার মধ্যে আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা সায়রা মহসিন ছাড়া অন্য প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ না হওয়ায় তাদেরগুলো বাতিল ঘোষণা করা হয়। এর ফলে সৈয়দা সায়রা মহহিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এখন শুধুমাত্র ঘোষণা হওয়ার জন্য অপেক্ষা।

এদিকে, শুক্রবার সন্ধ্যারাতে সৈয়দা সায়রা মহসিনকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী সৈয়দ নুরুল হক। এ ছাড়া শনিবার দিনভর স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমদ, বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট প্রার্থী (বিএনএফ) মো. আশরাফ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ একইভাবে সমর্থন জানিয়ে নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে এই আসনটি শূন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।